মৌলবাদীদের সঙ্গে আপোসের কোন সুযোগ নেই : মাহবুব-উল আলম হানিফ

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, শান্তির জন্য রাষ্ট্র পরিচালনার অংশ হিসেবে আলোচনা হতে পারে। তবে দল হিসেবে মৌলবাদী জঙ্গিবাদীদের সঙ্গে আওয়ামী লীগের আপোসের কোন সুযোগ নেই। তাদের কোন দাবি মানতে রাজি নয় আওয়ামী লীগ।

আজ জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক পরিষদের ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বর্তমান প্রেক্ষাপট, শিক্ষক সমাজের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
মাহবুব-উল আলম হানিফ বলেন, স্বাধীনতার ৫০ বছর পর সংবিধান নিয়ে কথা ওঠে, পতাকা নিয়ে কথা ওঠে। ধর্মের দোহাই দিয়ে অপব্যাখ্যা করে স্বাধীনতাবিরোধীরা সংবিধানের উপর আঘাত হানছে। যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি, রাজাকারদের আস্ফালন শোনার জন্য নয়। সংবিধানের উপর কালিমা লেপন হয় এ রকম কোন দাবি মেনে নেয়া হবে না।

তিনি বলেন, ভাস্কর্য নিয়ে ভুল ব্যাখ্যা দেয়া হচ্ছে। বিশ্বের বহু মুসলিম দেশে ভাস্কর্য আছে। ওয়াজ মাহফিলের নামে রং তামাশা করে এক শ্রেণীর ধর্ম ব্যবসায়ী।

হানিফ প্রশ্ন রেখে বলেন, আজ তারা (ধর্মের অপব্যাখ্যাকারীরা) ইসলামের নাম করে যে ভাষায় কথা বলছে, এর মধ্যে কোন শান্তির চিহ্ন খুঁজে পাওয়া যায়? যে ভাষায় কথা বলছেন, এদের মধ্যে কোন সভ্যতা খুঁজে পাওয়া যায়? তারা উগ্র সন্ত্রাসী জঙ্গিবাদী ধরনের কথাবার্তা বলছেন।’

প্রত্যেক মাদ্রাসায় জাতীয় সঙ্গীত গাইতে হবে জানিয়ে মাহবুব-উল-আলম হানিফ বলেন, ধর্ম নিয়ে বাড়াবাড়ি করবেন না। ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়। ইসলাম শান্তির ধর্ম। মৌলবাদীরা উগ্র, সন্ত্রাস, জঙ্গিদের মতো কথা বলছে। প্রত্যেক মাদ্রাসায় সংবিধান অনুযায়ী জাতীয় সঙ্গীত গাইতে হবে। জাতীয় পতাকা উত্তোলন করতে হবে।

সংগঠনের সভাপতি এস এম জয়নুল আবেদিন জেহাদীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্বাধীণতা শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহজাহান আলম সাজু, আওয়ামী লীগ নেতা মনিরুজ্জামান মনির, অধ্যক্ষ সাইদুর রহমান পান্না, তেলওয়াত হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক তাজুল ইসলাম ফরাজি প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *