Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

সাবেক ছাত্রলীগ নেতা সাদ গ্রেফতার, কারাগারে প্রেরণ

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহমেদকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। আজ ভোরে আলমডাঙ্গা থেকে গোয়েন্দা পুলিশ তাকে গ্রেপ্তার করে। আটককৃত বিতর্কিত এই ছাত্রনেতার বিরুদ্ধে সাংবাদিকের ওপর হামলাসহ রয়েছে নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ।

উল্লেখ্য, গত শুক্রবার (৪ ডিসেম্বর) কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে রাতের আঁধারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙে ফেলে দুর্বৃত্তরা। তারই পরিপ্রেক্ষিতে শনিবার (৫ ডিসেম্বর) কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন কুষ্টিয়া শহরজুড়ে বিক্ষোভ কর্মসূচি পালন করে। বিক্ষোভ কর্মসূচি শেষে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহম্মেদের নেতৃত্বে তাণ্ডব চলে কুষ্টিয়া শহরজুড়ে। সে সময় সংবাদ সংগ্রহ করতে গেলে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকায় সাদ আহাম্মেদের নেতৃত্বে দীপ্ত টিভির কুষ্টিয়া প্রতিনিধি দেবেশ চন্দ্র সরকার ও ক্যামেরাপারসন হারুন অর রশিদের ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়। হামলায় দেবেশ চন্দ্র সরকার ও হারুন অর রশিদ গুরুতর আহত হন।

এ ঘটনায় রবিবার (৬ ডিসেম্বর) কুষ্টিয়া মডেল থানায় দেবেশ চন্দ্র বাদী হয়ে সাদ আহম্মেদকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। এরপর থেকে দেশের বিভিন্ন স্থানে হামলাকারীদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেন সাংবাদিকরা।

এদিকে ১৫ ডিসেম্বর দিবাগত ভোরে আলমডাঙ্গা থেকে সাদ আহাম্মেদকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। জেলা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক সাদ আহাম্মেদের বিরুদ্ধে জালিয়াতির করে জমি রেজিস্ট্রি করে দখলের মতো গুরুতর অভিযোগ রয়েছে।

একটি সূত্র নিশ্চিত করেছে, আলমডাঙ্গার বাবুপাড়া এলাকার জামায়াত নেতা আবু তালেব ওরফে রওশন মাস্টারের বাড়িতে আশ্রয় নেয় সাদ। ভোরে সেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

জানা যায়, ২০১৬ সালের ১৪ নভেম্বর ইয়াসির আরাফাত তুষার সভাপতি ও সাদ আহাম্মেদকে সাধারণ সম্পাদক করে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের কমিটি গঠন করা হয়। এরপর নানা কারণে গত ১৬ সেপ্টেম্বর কেন্দ্রীয় কমিটির সভাপতি আল-নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কুষ্টিয়া জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণা করেন।

Exit mobile version