Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

নাটোরে ভেজাল খেজুরের গুড় তৈরির দায়ে ৪ গাছির কারাদণ্ড

নাটোর প্রতিনিধি : গাছ থেকে সংগৃহীত খেজুরের রসে চিনি মিশিয়ে ভেজাল গুড় তৈরির দায়ে নাটোরে ৪ গাছিকে এক মাস করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

শনিবার দুপুরে নাটোর সদর উপজেলার কৈগাড়ি গ্রামে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এই দণ্ডাদেশ দেন নাটোর সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রনী খাতুন।
এক মাস করে কারা দণ্ডাদেশপ্রাপ্ত ৪ গাছি হচ্ছে রাজশাহী জেলার বাঘা উপজেলা এলাকার গোলাম রব্বানীর ছেলে মনোয়ার হোসেন (৪০), কায়েম উদ্দিনের ছেলে কাজেম উদ্দিন (৪০), আব্দুল জলিলের ছেলে জালাল উদ্দিন (৪০) এবং চয়েন উদ্দিনের ছেলে রকিবুল হাসান (২৪)।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রাজশাহীর বাঘা এলাকা থেকে নাটোর সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নের কৈগাড়ি গ্রামে অবস্থান করে অভিযুক্তরা স্থানীয় বাসিন্দাদের খেজুর গাছ থেকে রস সংগ্রহ করেন। সংগৃহীত রসে চিনি মিশিয়ে ভেজাল খেজুর গুড় তৈরী করে বিপণণ করে আসছিল তারা। এ সময় বস্তা বোঝাই চিনিও উদ্ধার করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট রনী খাতুন বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৩ ধারায় অভিযুক্তদের স্বীকারোক্তিমূলক জবানবন্দীর ভিত্তিতে বিনাশ্রম এক মাস করে কারা দণ্ডাদেশ প্রদান করা হয়েছে।

Exit mobile version