ফরিদপুরের ভাঙ্গায় বিকাশ প্রতারক চক্রের তিন সদস্য আটক

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মিয়াপাড়া গ্রামে অভিযান চালিয়ে বিকাশ প্রতারক তিন ব্যক্তিকে আটক করেছে র‌্যাব-৮ সদস্যরা। গতকাল শুক্রবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৬টি মোবাইল ফোন, ১১টি সিমকার্ড উদ্ধার করা হয়।

ফরিদপুর র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মো. খালেদ মাহমুদের নেতৃত্বে র‌্যাবের একটি দল মিয়াপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে। এসময় মো. মফিজুল খান মহি (২৫), ঠান্ডু শেখ (২৬) ও মিলন মাতুব্বরকে আটক করা হয়। র‌্যাবের জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানায়, বিকাশ প্রতারণার মাধ্যমে জনসাধারণের নিকট হতে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছিল।
র‌্যাব সূত্র জানায়, বিকাশ প্রতারক চক্রের সদস্যরা বিভিন্ন দুর্নীতি পরায়ণ মোবাইল সিম বিক্রেতার সাথে পরস্পর যোগসাজশ করে ভুয়া নামে সিমকার্ড রেজিস্ট্রেশন ও উক্ত সিমকার্ড ব্যবহার করে অসাধু ডিএসআর (বিকাশ অ্যাকাউন্ট খোলার জন্য বিকাশ কর্তৃপক্ষ কর্তৃক নিয়োগকৃত এজেন্ট) গণের মাধ্যমে ভুয়া বিকাশ অ্যাকাউন্ট খোলে।

প্রতারক চক্রের সদস্যরা দুর্নীতিপরায়ণ ডিএসআর গণের নিকট থেকে অর্থের বিনিময়ে বিকাশ এজেন্টদের লেনদেনের তথ্য সংগ্রহ করে ওই সব ভুয়া রেজিস্ট্রেশনকৃত মোবাইল সিমকার্ড ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের সহজ সরল সাধারণ জনগণের নিকট নিজেকে বিকাশ হেড অফিসের কর্মকর্তা পরিচয় দিয়ে ফোন করে কৌশলে তাদের বিকাশ পিন কোড জেনে নেয় এবং স্মার্ট ফোনে বিকাশ অ্যাপ ব্যবহার করে উক্ত সাধারণ লোকজনের বিকাশ অ্যাকাউন্ট হতে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেয়।

আটককৃত ব্যক্তিদের বিরুদ্ধে ভাঙ্গা থানায় সংশ্লিষ্ট ধারায় মামলা রুজুর প্রক্রিয়া চলমান আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *