উল্লাপাড়া মন্দিরের জায়গা দখল করে ব্যক্তিগত ভবন নির্মাণের অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের উল্লাপাড়া পৌরসভার শ্যামলীপাড়া হালদার পাড়ার অর্ধশত বছরের পুরনো শ্রী শ্রী ভদ্রাকালী মন্দির ও দেবোত্তর সম্পত্তির জায়গা দখল করে ব্যক্তিগত ভবন নিমার্ণের অভিযোগ উঠেছে। একই মহল্লার রাম চন্দ্র বর্মণ আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে মঙ্গলবার বিকেলে মন্দিরের সঙ্গে বিরোধপূর্ণ জায়গায় ব্যক্তিগত ভবন নিমার্ণের চেষ্টা চালান। মন্দির কমিটির সভাপতি মিলন কিশোর বর্মণের অভিযোগের প্রেক্ষিতে থানা পুলিশ উক্ত নির্মাণ কাজ বন্ধ করে দেয়। এ ঘটনায় উভয় পক্ষের মধ্যে চাপা ক্ষোপ বিরাজ করছে।

 

মন্দির কমিটির সভাপতি মিলন কিশোর বর্মণের থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, উল্লাপাড়া পৌর শহরের শ্যামলীপাড়া হালদারপাড়ার ভদ্রাকালী মন্দিরের দেবোত্তর সম্পত্তি নিয়ে মন্দির কমিটির সঙ্গে একই মহল্লার বিবাদী রামচন্দ্র বর্মণ গংদের দীর্ঘদিন ধরে বিরোধ চলছে।

 

এ বিষয়ে সিরাজগঞ্জ বিজ্ঞ যুগ্ম দায়রা জজ দ্বিতীয় আদালতে পৌরশহরের বাখুয়া মৌজার জেএল নম্বর ১০১, আরএস ৫২২৬ দাগে ২১ শতক ভূমি নিয়ে ১১৫/২০১৫ নম্বর মোকদ্দমা চলমান। আদালত কর্তৃক নিষেধাজ্ঞা জারি রয়েছে এই বিরোধপূর্ণ জায়গার ওপর।

 

পূর্ব হতেই উক্ত জায়গায় ঘর নির্মাণ করে মন্দির কমিটি ভাড়া দিয়ে ভোগদখল করে আসছে। হঠাৎ করে বিবাদী রাম চন্দ্র গং এর লোকজন ঘরের ভাড়াটিয়া অনন্ত বর্মণকে বিভিন্ন ধরনের হুমকি ধমকি ও ভয়ভীতি প্রদর্শন করে মন্দিরের নিয়ন্ত্রণে থাকা ছাপড়া ঘর ভেঙে সেখানে ইট, বালু, খোয়া এনে জোরপূর্বক মন্দিরের জায়গা দখল করার চেষ্টা চালায়।

 

এ সময় উভয় পক্ষের মধ্যে চাপা উত্তেজনা শুরু হলে মন্দির কমিটির অভিযোগের প্রেক্ষিতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নির্মাণ কাজ বন্ধ করে দেয়।

 

অভিযুক্ত রাম চন্দ্র বর্মণ মুঠোফোনে জানান, মেরামতের ঘরটি মন্দিরের জায়গায় অবস্থিত। আমরা কতিপয় সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন মিলেমিশে দীর্ঘদিন ধরে মন্দিরের জায়গা ভোগদখল করে আসছি। নির্মাণাধীন ঘরটি আমার দখলে ছিল। কিন্তু বর্তমান মন্দির কমিটির সভাপতির সঙ্গে আমার ব্যক্তি ও পারিবারিক সম্পর্ক খারাপ হওয়ায় উক্ত দোকান সংস্কার করতে গেলে তারা বাধা দেন।

 

উল্লাপাড়া মডেল থানার এএসআই মাহফুজ জানান, মন্দিরের জায়গা নিয়ে উভয় পক্ষের মধ্যে আদালতে মামলা চলমান। আদালত কর্তৃক জায়গার ওপর নিষেধাজ্ঞা জারি থাকায় নির্মাণ কাজ বন্ধ রাখা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *