এতিম শিশুকে অমানবিক নির্যাতন, কলেজশিক্ষিকা গ্রেপ্তার

সিরাজগঞ্জ প্রতিনিধি : মিনতি খাতুন (১০) নামের এক শিশু গৃহকর্মীকে অমানবিক নির্যাতনের অভিযোগে সিরাজগঞ্জ সরকারি কলেজের এক শিক্ষিকাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃত শিক্ষিকা শিউলী মল্লিকা সিরাজগঞ্জ সরকারি কলেজের দর্শন বিভাগের প্রভাষক।

 

শনিবার (৯ জানুয়ারি) রাতে শহরের ফজলখান রোড এলাকার ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রবিবার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়েছে। এই বিষয়ে শিশু নির্যাতনের মামলা করেছেন নির্যাতিত শিশুর অভিভাবক।

 

রবিবার (১০ জানুয়ারি) দুপুরে খবরটি নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহা উদ্দিন ফারুকী জানান, ৭ জানুয়ারি শিউলি মল্লিকা গৃহকর্মী মিনতি খাতুন হারিয়ে গেছে মর্মে থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর ৯ জানুয়ারি সন্ধ্যায় মিনতিকে অসুস্থ অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় মিনতির শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন ছিলো।

 

খবর পেয়ে মিনতির অভিভাবক খালু আবুল কাশেম বাদী হয়ে থানায় মামলা করেছেন। এরপর পুলিশ শিক্ষিকা শিউলি মল্লিকাকে গ্রেপ্তার করে রবিবার তাকে আদালতে প্রেরণ করে।

 

জিজ্ঞাসাবাদে মিনতি জানায়, প্রতিদিন শিউলি মল্লিকা তাকে নির্যাতন করতেন। এক পর্যায়ে গত ৭ জানুয়ারি শিউলির নির্যাতন সইতে না পেরে সে বাসা থেকে বের হয়ে যায়। অসুস্থ শরীর আর চোখের পানি দেখে সন্ধ্যায় কামারখন্দ উপজেলার ভদ্রঘাট গ্রামের জাহানারা নামে এক নারী তাকে উদ্ধার করে খাবার ও প্রাথমিক চিকিৎসা দেন। পরে পুলিশকে খবর দিয়ে মিনতিকে পুলিশের কাছে বুঝে দেন তিনি।

 

ওসি আরো জানান, শিউলির স্বামী ডা. নুরুল ইসলাম পুলিশকে জানিয়েছেন তার স্ত্রী মিনতিকে প্রতিনিয়তই নির্যাতন করতেন বলে স্বীকার করছেন।

 

এদিকে নির্যাতিত মিনতিকে উদ্ধারের পর পুলিশ সুপার হাসিবুল আলম তাকে চিকিৎসা সেবা, শীতের পোশাকসহ সব ধরনের সহযোগিতা দিয়েছেন। এ ছাড়া পুলিশি নিরাপত্তায় রাখার জন্য থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন তিনি।

 

প্রসঙ্গত, মিনতির বয়স যখন ছয় মাস, তখন তার বাবা মক্কা মারা যায়। এর কয়েক মাস পরে মা মমতাও মারা যায়। এরপর নানি রহিমা বেগমের কাছে বড় হয় সে। নানির অভাবের সংসারে খাবার না পেয়ে ৯ বছর বয়সে গৃহকর্মীর কাজে আসে শিউলি মল্লিকার বাসায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *