কুষ্টিয়ার চারটি পৌরসভা নির্বাচনে ৩টিতে আওয়ামী লীগ, ১টিতে জাসদের জয়

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ার চারটি পৌরসভা নির্বাচনে তিনটিতে আওয়ামী লীগ দলীয় প্রার্থী এবং একটিতে জাসদের প্রার্থী মেয়র পদে নির্বাচিত হয়েছেন। নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এর মধ্যে কুমারখালী পৌরসভায় প্রথমবারের মতো ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। অন্য তিনটি পৌরসভায় ব্যালট পেপারের মাধ্যমে ভোট হয়।

কুষ্টিয়া পৌরসভা নির্বাচনে বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা বর্তমান মেয়র আনোয়ার আলী নৌকা প্রতীক নিয়ে বিএনপি মনোনীত প্রার্থী বশিরুল আলম চাঁদকে পরাজিত করে মেয়র নির্বাচিত হয়েছেন। আনোয়ার আলী ভোট পেয়েছেন ৬৬০৫২ এবং চাদ পেয়েছেন ১৪৬১৩ ভোট।

 

কুমারখারী পৌরসভায় বর্তমান মেয়র আওয়ামী লীগ দলীয় প্রার্থী সামসুজ্জামান অরুণ ১০১৬০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রার্থী ধানের শীষের আনিসুর রহমান লালু পেয়েছেন ২৩৮৬ ভোট।

 

মিরপুর পৌরসভায় আওয়ামী লীগ দলীয় প্রার্থী হাজী এনামুল হক ১০৪৬৮ ভোট পেয়ে পুনরায় মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী শেখ আরিফ পেয়েছেন ২৫১৫ ভোট।

এদিকে ভেড়ামারা পৌরসভায় ৮০৩২ ভোট পেয়ে বেসরকারিভাবে মেয়র নির্বাচিত হয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) মনোনীত মশাল প্রতীকের প্রার্থী আনোয়ারুল কবীর টুটুল। তার নিকটতম প্রতীদ্বন্দ্বী ছিলেন বর্তমান মেয়র আওয়ামী লীগ দলীয় প্রার্থী শামীমুল ইসলাম ছানা। তিনি পেয়েছেন ৫৬৩৪ ভোট।

শনিবার (১৬ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একযোগে কুষ্টিয়ার চারটি পৌরসভায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *