কুষ্টিয়ায় “বন্ধু” সংগঠনের উদ্যেগে অস্বচ্ছল নারীদের সেলাই মেশিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক : “এসো একসাথে রাখি হাত” স্লোগানকে সামনে রেখে অসহায় পরিবার পুনর্বাসন প্রকল্পের ‘বন্ধু’ সংগঠন এর পথ চলা শুরু হয়েছে ৩১শে ডিসেম্বর ২০২০ তারিখে। তারপর থেকে বন্ধু সংগঠনটি দিনের পর দিন অসহায় পরিবারের মাঝে কখনো খাবার, কখনো শীতার্তদের মাঝে কম্বল বিতরণ, কখনো সেলাই মেশিন বিতরণ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় গতকাল বুধবার দুপুরে কুষ্টিয়া ৬ নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে “বন্ধু” সংগঠন অসহায় পরিবার পুনর্বাসন প্রকল্পের আওতায় তিনটি অসহায় দরিদ্র পরিবারকে স্বাবলম্বী করে তুলতে এসব সেলাই মেশিন হস্তান্তর করা হয়। গত ৩১ শে ডিসেম্বর থেকে লক্ষ করে আসছি তারা প্রতিদিনই বিভিন্ন স্থানে অসহায় ও অসচ্ছল ব্যক্তিদের মাঝে সহযোগিতার হাত বাড়িয়ে মানব সেবা করে যাচ্ছেন। বিশেষ করে এই হাড় কাঁপানো শীতের মধ্যে তারা শীতকে উপেক্ষা করে মানুষের দ্বারে দ্বারে গিয়ে কম্বল বিতরণ করছেন।

গতকাল বুধবার সেলাই মেশিন বিতরনের সময় বন্ধু সংগঠনের অন্যতম সদস্য রোটারীয়ান ওবায়দুর রহমানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বন্ধু সংগঠনের কুষ্টিয়ার আঞ্চলিক প্রতিনিধি মিজানুর রহমান কলিন, মেহেদী হাসান, মামুনুর রহমান মামনু, শফিকুর রহমান টনা, শেখ মোঃ আবু হায়দার লিপু ও আশরাফুল ইসলাম টিটু ও এ্যাডভোকেট শেখ আজিজ আহমেদ পলাশ।

সেলাই মেশিন পেয়ে বিধবা আফরোজা খাতুন বলেন, আমার স্বামীর অসুস্থতার কারণে সংসারের উপার্জন করার মতো অবস্থা নেই। বর্তমানে কোন রকম খেয়ে না খেয়ে বেঁচে আছি। এখন আমাকে দেয়া সেলাই মেশিন দিয়ে কিছুটা হলেও আয় করে সংসার চালাতে পারবো।

বন্ধু সংগঠনের অন্যতম সদস্য রোটারীয়ান ওবায়দুর রহমান বলেন, মুলতঃ দেশ বিদেশে অবস্থানরত যেমন আমেরিকা প্রবাসী জয় নেহাল, খন্দকার শোয়েব আলি পিটুল, জার্মানি প্রবাসী শেখ তুহিন, রাশিয়া প্রবাসী ডিকেন সাখাওয়াত, ইতালি প্রবাসী শেখ সুলতান আহমেদ টুকু, অস্ট্রিয়া প্রবাসী মইনুল হক মইন, স্কটল্যান্ড প্রবাসী শাহিন হোসেন কমল, হোসাইন সেলিম, নাঈম মির্জা ও ঢাকায় বসবাস রত বাদল মুস্তাফিজ।

এই সকল বন্ধুদের সহযোগিতা ও পরিচালনায় একটি অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে বন্ধু সংগঠন করেছি। আমরা এই সংগঠনের মাধ্যমে সমাজ উন্নয়নে কাজ করে যাচ্ছি। এর আগে শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছি। আজকে এই সেলাই মেশিন বিতরণ করা হয়েছে এবং এই কার্যক্রম আগামীতেও অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *