Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

বরিশালের উজিরপুরে মন্দির থেকে প্রতীমার ৩০ ভরি স্বর্ণালংকার চুরি, ২ জন আটক

বরিশাল প্রতিনিধি :

বরিশালের উজিরপুর উপজেলার শিকারপুরের উগ্রতারা (কালি) মন্দিরে দুঃসাহসিক চুরি হয়েছে। গত রবিবার গভীর রাতে দুর্বৃত্তরা মন্দিরের দেবী উগ্রতারার মাথার সোনার মুকুট ও শরীরের বিভিন্ন অঙ্গের প্রায় ৩০ ভরি স্বর্ণালংকার চুরি করে। যার আনুমানিক মূল্য প্রায় ৩০ লাখ টাকা বলে দাবি মন্দির কমিটির নেতৃবৃন্দের। এ ঘটনায় জড়িত সন্দেহে মন্দিরের পশ্চিম পাশের বাসিন্দা পরিমল ও উজ্জল নামে দুই ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

 

মন্দির কমিটির সহসভাপতি দেবাশীষ দাস জানান, সোমবার সকালে পূজারী সুশান্ত চক্রবর্তী মন্দিরের দরজা খুলে দেবী উগ্রতারার (কালি) মাথার সোনার মুকুট সহ অন্যান্য স্বর্ণালংকার দেখতে না পেয়ে উজিরপুর থানা পুলিশে খবর দেন।

সুশান্ত চক্রবর্তী জানান, গত রবিবার রাতে দেবীর পূজা দিয়ে মন্দিরের প্রধান গেটে তালা লাগিয়ে বাড়ি যান তিনি। সোমবার সকালে গেট খুলে দেবীর শরীরের অলংকার দেখেননি তিনি। খবর পেয়ে কমিটির নেতৃবৃন্দ এবং উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান ঘটনাস্থলে গিয়ে দেখতে পান মন্দিরের কোন দরজা-জানালা ভাঙ্গা ছিল না। এমনকি মন্দিরে লাগানো সিসিটিভি ক্যামেরা চালু থাকলেও সেগুলো উল্টানো ছিল।

 

উজিরপুর থানার ওসি জিয়াউল আহসান জানান, ঘটনাটি পরিকল্পিত। সন্দেহজনক আচরণের কারণে মন্দিরের পশ্চিম পাশের বাসিন্দা পরিমল ও উজ্জল নামে দুইজনকে আটক করা হয়েছে। তারা চুরির সঙ্গে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

 

এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে বলে জানিয়েছেন মন্দির কমিটির সহসভাপতি দেবাশীষ দাস।

Exit mobile version