Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

বগুড়ায় বিষাক্ত মদপানে আরও ২ জনের প্রাণহানি, ১৫শ’ লিটার স্পিরিটসহ ওষুধ সরঞ্জাম উদ্ধার

বগুড়া প্রতিনিধি :

বগুড়ায় বিষাক্ত মদ পানে নতুন করে আরও দুইজনের মৃত্যুর সংবাদ পাওয়া গেছে। জেলার সারিয়াকান্দি উপজেলায় নতুন করে ওই দুই জনের মৃত্যু হয়। এনিয়ে বিষাক্ত মদ পানে ১৮ জনের মৃত্যু হল।

এদিকে গ্রেফতারকৃত চারজনকে ২ দিনের করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। বৃহস্পতিবার সকাল ১১টায় জিজ্ঞাসাবাদে দেওয়া তথ্য মতে জেলা শহরের নাটাইপাড়ায় অভিযান চালিয়ে ১ হাজার ৫০০ লিটার রেক্টিফাইট স্পিরিটসহ বিপুল পরিমাণে হোমিওপ্যাথি ওষুধ তৈরির সরঞ্জাম জব্দ করেছে বগুড়া সদর থানা পুলিশ।

এর আগে বুধবার দিন ব্যাপী পারুল হোমিও, পুনম হোমিও ল্যাবরেটরিজ, খান হোমিও হল ও মুন হোমিও হলে পুলিশ অভিযান চালিয়ে পারুল হোমিও ল্যাবরেটরিজ থেকে ২৪ লিটার ও অন্যান্য হোমিও হল থেকে আরও ২ লিটার রেক্টিফাইট স্পিরিট উদ্ধার করে। একই দিনে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত শহরের গালপট্টিতে মুন ও মাহি হোমিও হলে অভিযান চালিয়ে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও লাইসেন্স নবায়ন না থাকায় সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছেন।

বগুড়ায় গত ৩১ জানুয়ারি থেকে ৪ ফেব্রুয়ারি পর্যন্ত বিভিন্ন সময়ে বিষাক্ত মদ পানে জেলা শহরের পুরানবগুড়া, তিনমাথা, ছিলিমপুর, ফুলবাড়ি, কালিতলা, কাটনারপাড়াসহ জেলার শাজাহানপুর উপজেলা, সারিয়াকান্দি উপজেলা ও কাহালু উপজেলা মিলিয়ে ১৮ জনের মৃত্যুর খবর পাওয়া গেলেও জেলা পুলিশ বিভাগ থেকে ৮ জনের কথা সাংবাদিকদের জানানো হয়।

নতুন করে মারা যাওয়া দুইজনই জেলার সারিয়াকান্দি উপজেলার বালুচর এলাকার ইউসুফ (৪০) ও লাজু মিয়া (৩০)। তারা বিষাক্ত পদ পানে নিজ বাড়িতে মারা যায় এবং তাদের লাশ স্থানীয়রা দাফন করেছে। বগুড়া সদর থানা পুলিশ এ পর্যন্ত মোট ৮টি লাশের ময়নাতদন্তের ব্যবস্থা করে।

বগুড়া অতিরিক্ত পুলিশ সুপার ফয়সাল মাহমুদ জানান, অভিযানে ১৫’শ লিটার রেক্টিফাইট স্পিরিটসহ সরঞ্জাম জব্দ করা হয়েছে। তাদের অভিযান অব্যাহত থাকবে।

বগুড়া সদর থানার ওসি হুমায়ুন কবীর জানান, গ্রেফতারকৃত চারজনকে বুধবার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদলতে প্রেরণ করে রিমান্ড চাওয়া হলে বিজ্ঞ আদালত প্রত্যেকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। এর মধ্যে তাদের দেওয়া তথ্যমতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বেশ কিছু রেক্টিফাইড স্পিরিট উদ্ধার করা হয়েছে।

Exit mobile version