বগুড়ায় নারী শ্রমিককে ধর্ষণ, গ্রেফতার ১

বগুড়া প্রতিনিধি :

 

বগুড়ার শেরপুরে চাতালের নারী শ্রমিককে জোরপূর্বক ধর্ষণ ও তৃতীয় শ্রেণীর ছাত্রীকে শ্লীলতাহানীর চেষ্টা চালানো হয়েছে। উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের শেরুয়া বটতলা বাজার ও গাড়ীদহ ইউনিয়নের হাপুনিয়া মাঠপাড়া এলাকায় পৃথক এসব ঘটনা ঘটে।

 

এদিকে নারী শ্রমিককে ধর্ষণের অভিযোগে নজরুল ইসলাম (৩৫) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।
রবিবার দুপুরের পর শেরুয়া বটতলা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তিনি উপজেলার খামারকান্দি ইউনিয়নের শুভগাছা গ্রামের আমিনুর রহমানের ছেলে। এর আগে ধর্ষণের শিকার ওই নারী বাদি হয়ে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন।

 

মামলা ও অভিযোগ সূত্রে জানা যায়, বিগত দুই মাস আগে জীবিকার সন্ধানে লালমনিরহাট জেলার সদর উপজেলার বনগ্রাম গ্রামের মৃত জফের আলীর স্ত্রী (৪৮) শেরপুর উপজলায় আসেন। এরপর শেরুয়া বটতলা বাজারস্থ একটি চাতালে ধান সিদ্ধ ও শুকানোর কাজ করে আসছিলেন। তার এই অসহায়ত্বের সুযোগ নেন লম্পট নজরুল ইসলাম। এমনকি গত ১০ ফেব্রুয়ারি দিবাগত রাতে চাতাল সংলগ্ন একটি কক্ষে ডেকে নিয়ে ওই নারী শ্রমিককে জোরপূবর্ক ধর্ষণ করা হয়।

 

অপরদিকে গাড়ীদহ ইউনিয়নের হাপুনিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ও হাপুনিয়া মাঠপাড়া গ্রামের আট বছর বয়সী মেয়েকে বেশকিছুদিন ধরে প্রতিবেশি সুমন (৩০) উত্যক্ত করে আসছিল। বিষয়টি নিয়ে স্থানীয়ভাবে শালিসী বৈঠকের মাধ্যমে সর্তক করে দেওয়া হয় তাকে। শনিবার সকালের দিকে বাড়ির মধ্যে একা পেয়ে ওই ক্ষুদে স্কুলছাত্রীকে জোরপূর্বক শ্লীলতাহানীর চেষ্টা চালায় সুমন। এসময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে সুমন পালিয়ে যায়।

 

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ বলেন, নারী শ্রমিককে ধর্ষণের ঘটনায় থানায় মামলা নেওয়া হয়েছে। সেইসঙ্গে অভিযান চালিয়ে অভিযুক্ত নজরুল ইসলামকে গ্রেফতার করে রবিবার আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এছাড়া স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার মৌখিক অভিযোগ পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। কিন্তু অদ্যবধি কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *