Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

সুনামগঞ্জের শাল্লায় হামলার প্রধান আসামি স্বাধীনের ১০ দিনের রিমান্ড আবেদন

সুনামগঞ্জ প্রতিনিধি :

 

সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁও গ্রামে হেফাজত অনুসারীদের হামলা লুটপাট ও ভাঙচুরের মামলায় মৌলভীবাজার থেকে গ্রেপ্তার করা প্রধান ইউনিয়ন পরিষদ সদস্য শহিদুল ইসলাম স্বাধীন মিয়াকে আদালতে সোপর্দ করেছে পুলিশ। রবিবার বিকেলে আদালতে প্রেরণ করে তাকে ১০ দিনের রিমান্ডের আবেদন জানিয়েছে পুলিশ। এ ছাড়া অন্য ২৯ জন আসামিকে ৫ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে।

 

এর আগে দুপুরে সুনামগঞ্জ পুলিশ সুপার মো. মিজানুর রহমান তার কার্যালয়ে সাংবাদিক সম্মেলন করে এ ঘটনায় দোষীদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার কথা জানিয়েছেন।

 

গত ১৭ মার্চ সকালে দিরাই উপজেলার সরমঙ্গল গ্রামের ইউপি সদস্য ও যুবলীগের সাবেক ওয়ার্ড সভাপতি সহিদুল ইসলাম স্বাধীন মিয়া নোয়াগাঁও গ্রামে হামলার নেতৃত্ব দেন। তার মতো পার্শ্ববর্তী চন্ডিপুর, সন্তোষপুর, জারুলিয়া, সরমঙ্গল, ধনপুর এবং কাশিপুর গ্রামের আন্দোলনকারী অন্য নেতারাও সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়িয়ে মসজিদের মাইকে প্রচারণা চালিয়ে সাধারণ মানুষকে ক্ষুব্ধ করে। কয়েক হাজার মানুষ নোয়াগাঁও গ্রামে আসে। তবে হামলা ও লুটপাটে অংশ নেয় কয়েক শ মানুষ।

 

এ ঘটনায় ১৯ মার্চ শেষ রাতে কুলাউড়া থেকে এজাহারভুক্ত আসামি স্বাধীনকে গ্রেপ্তার করে পিবিআই। তাকে জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে শাল্লা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। শাল্লা পুলিশ গ্রেপ্তারকৃত আরো ১০ জনের সঙ্গে রবিবার বিকেলে শাল্লা আমলগ্রহণকারী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত জোনের বিচারক শ্যামকান্ত সিনহার আদালতে হাজির করে তাকে ১০ দিনের এবং অন্য আসামিদের ৫ দিনের করে রিমান্ড আবেদন করে। তবে আদালত রিমান্ড শুনানির তারিখ নির্ধারণ না করায় শহিদুল ইসলাম স্বাধীন মিয়াসহ অন্য আসামিদের কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

Exit mobile version