রাজধানীতে সংক্রমণ ঠেকাতে স্বাস্থ্যবিধি বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

অনলাইন ডেস্ক :

 

করোনাভাইরাসের সাম্প্রতিক সংক্রমণ বৃদ্ধি প্রতিরোধে ঢাকার বিভিন্ন উপজেলা ও মহানগরে জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্টের অভিযান অব্যাহত রয়েছে। সচেতনতামূলক প্রচার ও মাস্ক বিতরণসহ বিধি লঙ্ঘনকারীদের অর্থদণ্ডে দণ্ডিত করা হচ্ছে।

 

সোমবার জেলা প্রশাসন ঢাকা’র উদ্যোগে ঢাকা জেলার উপজেলাসমূহ এবং মহানগরীর জনবহুল স্থানে বাধ্যতামূলক মাস্ক পরিধান নিশ্চিত করার জন্য জনসচেতনতামূলক কার্যক্রম, বিনামূল্যে মাস্ক বিতরণ ও মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। জেলার পাঁচটি উপজেলা এবং মহানগরের কমলাপুর রেলস্টেশন, বিমানবন্দর রেলস্টেশন, বংশাল, সদরঘাট, সচিবালয়, জেলা জজ আদালত এলাকা, বায়তুল মোকাররম, লালবাগ, মিরপুর, শাহ আলী, হাতিরঝিল, শাহবাগ, জোয়ার সাহারা, খিলক্ষেতসহ মোট ১৫টি স্পটে জনবহুল স্থানে ঢাকা জেলা প্রশাসনের ১৫ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মাস্ক ব্যবহারে উৎসাহিত করার জন্য জনসচেতনতা বৃদ্ধি ও মাইকিং করা হয়।

 

এসময় গরীব/অভাবী লোকদের মধ্যে মোট দুই হাজার ৮০০ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হয়। এ ছাড়াও শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে মোবাইল কোর্টে ১২৯টি মামলায় ১২৯ জন ব্যক্তিকে মোট ১৫ হাজার ৪৫০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

 

পুলিশ প্রশাসনের পক্ষ থেকেও রাজধানী ঢাকাসহ সারা দেশে সচেতনতমূলক কার্যক্রম চালানো হচ্ছে। জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন, ঢাকার মোবাইল কোর্টের অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *