রাজবাড়ীতে আদালতে কর্মচারীদের সঙ্গে আইনজীবীদের সংঘর্ষ

রাজবাড়ী প্রতিনিধি :

 

রাজবাড়ী জেলা জজ আদালতের মার্কেট নির্মাণ কাজ বন্ধের দাবিতে আদালত বর্জন করে মানববন্ধন ও সমাবেশ করেছেন আইনজীবীরা। এসময় আদালতের কর্মচারীদের সঙ্গে আইনজীবীদের সংঘর্ষ হয়। আহত হন চার আইনজীবী।

 

জেলা জজ আদালতের উদ্যোগে চলমান মার্কেট নির্মাণ কাজ বন্ধের দাবিতে সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে রাজবাড়ী জেলা বারের আইনজীবীরা আদালত বর্জন করে আদালত চত্ত্বরে বিক্ষোভ শেষে বার অ্যাসোসিয়েশনের সামনে সমাবেশ করে। এসময় জেলা বারের সভাপতি অ্যাড. স্বপন সোম বলেন, সম্পূর্ণ অবৈধভাবে রাজবাড়ী বারের জমিতে জেলা ও দায়রা জজ মার্কেট নির্মাণ করছেন। আমরা রাজবাড়ীর আদালতে মামলা করেছি। কিন্তু সে মামলা গ্রহণ বা রিজেক্ট কোনোটিই করেনি। এ কারণে আমরা রাজবাড়ীর যুগ্ম জেলা জজ আদালত বর্জনের সিদ্ধান্ত নিয়েছি। সমাবেশ শেষে আইনজীবীরা মিছিল নিয়ে নির্মাণাধীন মার্কেটের সামনে দিয়ে যাওয়ার সময় জেলা জজ আদালতের কর্মচারীদের সঙ্গে বাকবিতণ্ডা ও কথা কাটাকাটি হয়। একপর্যায়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উপস্থিত পুলিশ সদস্যরা তাদের নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়। সংঘর্ষে জেলা বারের চার আইনজীবী আহত হয়েছেন।

 

পরে জেলা বার অ্যাসোসিয়েশনের উদ্যোগে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় আইজনজীবীরা দাবি করেন জেলা জজ আদালতের চতুর্থ শ্রেণির কর্মচারীরা তাদের ওপর হামলা করেছে। তারা এর দৃষ্টান্তমূলক বিচার এবং অবৈধ মার্কেট নির্মাণ কাজ বন্ধ না হলে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে ঘোষণা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *