কুয়াকাটায় পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি

পটুয়াখালী প্রতিনিধি :

 

কোভিট-১৯ দ্বিতীয় ঢেউ মোকাবিলায় পর্যটন কেন্দ্র কুয়াকাটা পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এছাড় হোটেল-মোটল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পটুয়াখালী জেলা প্রশাসন।

 

বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে আগামী ১৫ দিনের জন্য এ আদেশ বলবৎ থাকবে। সৈকতে অবস্থানরত সকল পর্যটকদের বাড়ি ফিরে যেতে অনুরোধ জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

জানা গেছে, সারা দেশের মতো পর্যটন কেন্দ্র কুয়াকাটায় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত পুনরায় বন্ধ রাখা হবে। এ লক্ষ্যে গতকাল বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় পটুয়াখালী জেলা প্রশাসন, জেলা পুলিশ ও কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের উদ্যোগে মাইকিংসহ পর্যটন ব্যবসায়ীদের নিয়ে সভা করে এ বিষয়ে সতর্ক করা হয়েছে। এর ফলে পর্যটন কেন্দ্র কুয়াকাটা সৈকত পর্যটক শূন্য হয়ে পড়েছে।

 

দীর্ঘ ১৮ কিলোমিটার সৈকত জুড়ে এখন বিরাজ করছে শুনশান নিরবতা। পর্যটন স্পট গুলোও রয়েছে ফাঁকা। কোথাও নেই পর্যটকের কোলাহল। পর্যটক না থাকায় বন্ধ রয়েছে হোটেল-মোটেল খাবার রেষ্টুরেন্টগুলো এমনটাই জানিয়েছেন স্থানীয়রা।

 

ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের সিনিয়র এএসপি সোহরাব হোসেন বলেন, সারা দেশের মতো ১ এপ্রিল হতে আগামী ১৫ দিনের জন্য পর্যটন কেন্দ্র কুয়াকাটার সব আবাসিক হোটেল-মোটেল ও রিসোর্টগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে।

 

জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধূরী সাংবাদিকদের জানান, আগামী ১৫ দিনের জন্য এ আদেশ বলবৎ থাকবে। পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত পর্যটন সংশ্লিষ্ট সকল ধরনের সেবা বন্ধ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *