আইপিএলে ‘৩৫০’ ছক্কার রেকর্ড ক্রিস গেইলের

অনলাইন ডেস্ক :

 

প্রতীক্ষিত রেকর্ডটা করেই ফেললেন ক্রিস গেইল। আইপিএলের প্রথম ব্যাটসম্যান হিসেবে ৩৫০ ছক্কা হাঁকানোর ইতিহাস লিখলেন এই তারকা। প্রমাণ করে দিলেন তিনিই টি-২০ ক্রিকেটের রাজা।

 

সোমবার ওয়াংখেড়েতে আইপিএল অভিযান শুরু করে রাজস্থান রয়্যালস ও পাঞ্জাব কিংস। এদিন প্রথমে ব্য়াট করে পাঞ্জাব তুলে ২২১ রান। এদিন রাহুল ও ময়াঙ্ক আগরওয়াল পাঞ্জাবের হয়ে ইনিংস ওপেন করেন। কিন্তু ১৪ রান করে ফিরে যান ময়াঙ্ক। এরপর রাহুল পাশে পান ক্যারিবিয়ান দৈত্য গেইলকে। দু’জনে জুটি বেঁধে ৬৭ রান যোগ করেন স্কোরবোর্ডে। ২৮ বলে ৪০ রানের ঝোড়ো ইনিংস খেলে বিনোদন দিয়ে যান গেইল। এদিন ৪টি চার ও ২টি ৬ হাঁকান তিনি। যার সৌজন্যে গেইল ছয় মারার নতুন মাইলস্টোন করেন।

আইপিএলে সবচেয়ে বেশি ছয় মারার তালিকায় গেইলের পর যারা রয়েছেন, তারা ইউনিভার্স বসের থেকে অনেকটাই পিছিয়ে আছেন। এমনকী আর কোনও ব্যাটসম্যান ২৫০টি ছয়ও মারতে পারেননি। গেইলের পরেই আছেন দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স। ২৩৭টি ছয় মেরেছেন তিনি। তিনে এমএস ধোনি। উইকেটকিপার-ব্যাটসম্যান মেরেছেন ২১৬টি ছয়। ধোনির ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন রোহিত শর্মা। মুম্বাইকরের ব্যাট থেকে এসেছে ২১৪টি ছয়। এরপরেই বিরাট কোহলি। ২০১টি ছয় মেরেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published.