কঠোর লকডাউনের প্রথম দিনেই আড়াই লাখ ‘মুভমেন্ট পাস’ ইস্যু

অনলাইন ডেস্ক :

 

করোনা সংক্রমণ ঠেকাতে আট দিন সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। বুধবার (১৪ এপ্রিল) থেকে এটি কার্যকর হয়েছে। এই কড়াকড়ি বিধিনিষেধের মধ্যে যাদের জরুরিভিত্তিতে বাইরে যেতে হবে তাদের জন্য ‘মুভমেন্ট পাস’ চালু করেছে পুলিশ।

 

এই ওয়েবসাইট চালুর পর থেকে ৩৩ ঘণ্টায় মোট ৭ কোটি ৮১ লাখ নাগরিক মুভমেন্ট পাস ওয়েবসাইটে ঢুকেছে। ফলে শুরু থেকে এই সাইটি নিয়ন্ত্রণ করতে হিমসিম খাচ্ছে কর্তৃপক্ষ।

 

এর আগে মঙ্গলবার বাংলাদেশ পুলিশ অডিটরিয়াম রাজারবাগে মুভমেন্ট পাস অ্যাপের শুভ উদ্বোধন করেন আইজিপি ড. বেনজীর আহমেদ।

 

এদিকে পুলিশ সদর দপ্তর জানায়, বুধবার সন্ধ্যা ৭টা পর্যন্ত ওয়েবসাইটে সাত কোটি ৮১ লাখ হিট হয়েছে। সে হিসাবে, প্রতি মিনিটে হিট হয়েছে ২১ হাজার ৩৩৭টি। তবে তাদের সবাই পাসের জন্য আবেদন করেননি।

 

৩৩ ঘণ্টায় তিন লাখ ১০ হাজার জন মুভমেন্ট পাসের জন্য আবেদন করেছেন। এর মধ্যে ২ লাখ ৫০ হাজার জনের নামে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে।

 

movementpass.police.gov.bd ওয়েবসাইটটিতে পাসের জন্য আবেদন করতে হয়। তবে শুরু থেকে পাসের জন্য ওয়েবসাইটে ঢুকে বিড়ম্বনায় পড়তে হয়েছে।

 

পুলিশ বলছে, সরকারের কাল থেকে কঠোর লকডাউন কার্যকর করতে সরকার যে নির্দেশনা দিয়েছে তা বাস্তবায়নে তারাও এবার কঠোর পদক্ষেপ নেবে এবং তার আওতায় ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে বাড়ির বাইরে আসতে দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *