ফরিদপুরে করোনাভাইরাসে পুলিশ কর্মকর্তার মৃত্যু

ফরিদপুর প্রতিনিধি :

 

মহামারি করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে ফরিদপুরে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। থেমে নেই মৃত্যুও। আজ শুক্রবার ভোররাতে করোনায় আক্রান্ত হয়ে রাজধানী ঢাকায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন রাজীব হোসেন (৪০) নামে এক পুলিশ কর্মকর্তা। তিনি জেলা পুলিশের বিশেষ শাখায় পরিদর্শক হিসাবে কর্মরত ছিলেন।

 

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ফরিদপুর জেলা পুলিশের বিশেষ শাখায় পরিদর্শক হিসাবে কর্মরত ছিলেন মোহাম্মদ রাজীব হোসেন। গত ১৭ মার্চ তার করোনা পজিটিভ হয়। এরপর উন্নত চিকিৎসার জন্য ঢাকায় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের আইসিইউএ ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোররাতে মারা যান। তার বাড়ি কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার ভেদামারী গ্রামে।

 

এদিকে ফরিদপুর সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাসের দ্বিতীয় ধাপে গত ৭ মার্চ থেকে ১৬ এপ্রিল পর্যন্ত সদরে করোনায় আক্রান্ত হয়েছেন এক হাজার ৬০ জন, মারা গেছেন ২১ জন। এ পর্যন্ত জেলায় কভিড-১৯ এ সংক্রমিত হয়ে মারা গেছেন ১৪১ জন। বর্তমানে মোট আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৫৫১। এর মধ্যে শুধু জেলা সদর উপজেলাতেই রয়েছে ৫ হাজার ৮২৬ জন। আর মারা গেছেন ৯৪ জন।

 

ফরিদপুরের সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান জানান, জেলায় করোনা আক্রান্তের হার শতকরা ২১ দশমিক ২৬ এবং মত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। সরকারি হাসপাতালে ভর্তি রয়েছে ১০০ রোগী। এ ছাড়াও হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছে ৫৭৪ জন করোনা রোগী।

 

ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার জানান, আমাদের প্রত্যেককেই নিজ থেকে সচেতন হতে হবে। তবেই এই মহামারির হাত থেকে রক্ষা পাওয়া সম্ভব হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *