নারায়ণগঞ্জের লাঙলবন্দে এবারও পুণ্যস্নান উৎসব স্থগিত

নারায়ণগঞ্জ প্রতিনিধি :

 

সনাতন ধর্মাবলম্বীদের হাজার বছরের ঐতিহ্যবাহী অন্যতম তীর্থস্থান নারায়ণগঞ্জের বন্দর উপজেলার লাঙলবন্দে ব্রহ্মপুত্র নদের পুণ্যস্নান উৎসব দ্বিতীয়বারের মতো স্থগিত করা হয়েছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় গতবারের মতো এবারো স্নানোৎসব স্থগিত করা হয়েছে।

 

আগামীকাল মঙ্গলবার স্নানোৎসব হওয়ার কথা ছিল। প্রতি বছর এ স্নানে দেশ-বিদেশের লাখ লাখ পুণ্যার্থী হাজির হন। ভক্তদের বিশ্বাস মতে, তিথির নির্দিষ্ট সময়ে ব্রহ্মপুত্র নদে স্নান খুবই পুণ্যের। এ স্নানে ব্রহ্মার সন্তুষ্টি লাভ করে পাপমোচন হয়। তবে গেল বছরেও করোনার কারণে স্নান উৎসব হয়নি।

নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদ শিপন সরকার বলেন, করোনা প্রাদুর্ভাবের কারণে সরকারি সিদ্ধান্ত মোতাবেক জেলা প্রশাসন থেকে নির্দেশনা দেওয়া হয়েছে। পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটি থেকেও নির্দেশনা দেওয়া হয়েছে। আমরা সেই নির্দেশনা অনুসরণ করছি। এ বছর মন্দিরগুলোতে পূজা অর্চনার নিয়ম পালন করা হবে। কিন্তু পূণ্যার্থীদের আগমন স্থগিত করা হয়েছে। ওইদিন নিজ গৃহে অবস্থান করে ব্রহ্ম মুহূর্তে অর্থাৎ সূর্যোদয়ের পূর্বে শংখ ও উলুধ্বনির মাধ্যমে করোনা থেকে মুক্তির জন্য প্রার্থনা করার কথা বলা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *