Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

সাংবাদিকতার পথিকৃত কাঙাল হরিনাথ মজুমদারকে পাঠ্যপুস্তকে আনার দাবীতে কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির মানববন্ধন

বাংলায় প্রকাশিত উপমহাদেশের প্রথম সংবাদপত্র গ্রাম বার্তা প্রকাশিকা’র সম্পাদক, সাংবাদিকতার পথিকৃত কাঙাল হরিনাথ মজুমদারকে পাঠ্যপুস্তকে আনার দাবীতে কুষ্টিয়ায় সাংবাদিকরা মানববন্ধন করেছে। কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির ব্যানারে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া শহরের থানা মোড়ে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রেসক্লাব ছাড়াও কুষ্টিয়ার বিভিন্ন সাংবাদিক সংগঠন দাবীর সাথে একাত্ব ঘোষনা করেন।


কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসির সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব’র সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সোহেল রানা, কুষ্টিয়া টেলিভিশন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি জামিল হাসান খোকন, সাধারণ সম্পাদক শেখ হাসান বেলাল, উইমেন জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি আফরোজা আক্তার ডিউ, কুমারখালীর কাঙাল হরিনাথ প্রেসক্লাবের সভাপতি কে এম আর শাহীন দৈনিক অর্থনীতির কাগজের জেলা প্রতিনিধি সালমান শাহেদ প্রমুখ।

বক্তারা বলেন, কাঙাল হরিনাথ মজুমদার শুধু সাংবাদিক নয় তিনি সমাজ সংস্কারক। সংবাদপত্রের মাধ্যমে তিনি ইংরেজ বেনিয়াদের শোষনের বিরুদ্ধে কুঠারাঘাত করেন। আগামী প্রজন্মকে উজ্জীবিত করতে তার জীবন ও কর্ম পাঠ্যপুস্তকে অর্ন্তভূক্তির দাবী তোলেন তারা।

Exit mobile version