সুস্থ মাকে নিয়ে বাড়ি ফিরলেন পিঠে সিলিন্ডার বাঁধা সেই ছেলে

করোনার ভয়াবহতায় দেশে যখন কঠোর লকডাউন তখন একটি ছবি সবার নজরে আসে। করোনায় আক্রান্ত মাকে নিয়ে এক ছেলের ছুটে চলা। তার পিঠে সিলিন্ডার বেঁধে মাকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু আজকের চিত্রটা স্বস্তির। সেই মা এখন সুস্থ। হাতপাতাল থেকে ছাড়া পেয়েছেন। মাকে নিয়ে তাই বাড়ি ফিরছেন ছেলে। সেই মোটরসাইকেলে করেই মাকে নিয়ে তার ফেরার ছবি আজও ফেসবুকে ভাইরাল।

 

অনেকে আজকের ছবি ফেসবুকে শেয়ার করছেন। আজকের দুটি ছবির একটিতে দেখা যাচ্ছে, হাসপাতালের সামনে বিজয় চিহ্ন ‘ভি’ দেখাচ্ছেন ছেলে। মাঝে মা। পাশে আরেক ছেলে। আরেকটি ছবিতে দেখা যায়, মোটরসাইকেলে করে মাকে নিয়ে যাচ্ছেন ছেলে। ছেলের হাতে এখানেও ভি চিহ্ন।

 

Desher Potrika

 

মাঝে মা, দুই পাশে দুই ছেলে দেখাচ্ছেন বিজয় চিহ্ন ‌‘ভি’ 

 

ঝালকাঠি কৃষি ব্যাংকের সিনিয়র অফিসার জিয়াউল হাসান টিটু বলেন, গত ১৭ এপ্রিল তার মা রেহানা পারভীনের অক্সিজেন সেচুরেশন ৭০ এ নেমে যায়। ওই সময় তিনি করোনায় আক্রান্ত ছিলেন। গত কয়েক দিনের চিকিৎসায় তার মা শারীরিকভাবে সুস্থ হয়। গতকাল তার মায়ের ফুঁসফুঁসে অক্সিজেন সেচুরেশন ৯৬ হয়। এখন তিনি পুরোপুরি সুস্থ। তাই তাকে নিয়ে নলছিটি পৌর শহরের ৭ নম্বর ওয়ার্ডের বাড়ি যান তিনি। মাকে নিয়ে বাড়ি যাওয়ার প্রক্কালে বিজয় সূচক ‘ভি’ চিহ্ন দেখান ব্যাংকার জিয়াউল হাসান টিটু।

 

শের-ই বাংলা মেডিকেলের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া খান স্বপন জানান, করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী রেহানা পারভীনের ফুঁসফুঁসের উন্নতি হয়েছে। কিন্তু তার দ্বিতীয় দফা করোনা নমূনা পরীক্ষা হয়নি। অর্থাৎ তিনি করোনা পজেটিভ থেকে এখনও নেগেটিভ হননি। এ অবস্থায় আজ সকালে তার ছেলে স্বেচ্ছায় মুচলেকা দিয়ে মাকে নিয়ে গেছেন। এতে তার মাধ্যমে করোনা ছড়ানোর আশংকা রয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশপ্রতিদিন

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *