Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কুষ্টিয়ার কুমারখালীতে অনুমোদনহীন ভেটেনারি ওষুধ কারখানা সিলগালা

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি :

 

 

 

কুষ্টিয়া কুমারখালীর ভেটেনারি ওষুধ প্রস্তুত কারখানা সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকেলে উপজেলার ঝাউতলায় রেমিকো ফার্মা নামের ওই কারখানায় অভিযান চালায় উপজেলা প্রশাসন।

 

 

 

অভিযানে কারখানার অনুমোদন না থাকায় মালিককে ১০ হাজার টাকা জরিমানা ও কারখানাটিকে সিলগালা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান। এ সময় উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডা. নুরে আলম সিদ্দিকী, থানার পরিদর্শক (তদন্ত) রাকিব হাসান উপস্থিত ছিলেন।

 

 

জানা গেছে, রেমিকো ফার্মার মালিক পশু চিকিৎসক রাজীব মজুমদার। তিনি উপজেলার যদুবয়রা ইউনিয়নের মৃত দাসরত মজুমদারের ছেলে। তিনি অবৈধভাবে মেয়াদোত্তীর্ণ কাঁচামাল ও নোংরা পরিবেশে সাধারণ শ্রমিক দ্বারা ঝাউতলায় ভেটেরিনারি ওষুধ তৈরি করে বাজারজাত করে আসছিলেন বেশ কিছুদিন ধরে।

 

 

 

শনিবার বিকেলে অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন। অভিযানে বিভিন্ন ধরনের ওষুধ তৈরি উপাদান, সরঞ্জামাদি, রেমিটপ পাউডার, রেমিজেন্ট, এনজাইম পাউডার, হান্ডেড- এ আই, জিংকোভেট ওষুধ ও ভিটামিন পাওয়া যায়।

 

 

 

কারখানায় মেডিসিন উৎপাদন ও প্রক্রিয়াজাতের বৈধ কোনো কাগজপত্রাদি না থাকায় মালিককে ১০ হাজার টাকা জরিমানা ও কারখানাটি অনির্দিষ্টকালের জন্য সিলগালা করে মোবাইল কোর্ট।

 

 

 

এ বিষয়ে অভিযানের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীবুল ইসলাম খান বলেন, ভোক্তা অধিকার আইন ও সংরক্ষণ ৫১ ধারায় মেয়াদ উত্তীর্ণ ওষুধ তৈরি ও বিক্রির দায়ে ১০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়াও কারখানাটি সিলগালা করে প্রাণী সম্পদ অফিসারের জিম্মায় দেওয়া হয়েছে।

 

Exit mobile version