ভারতের বিহার রাজ্যে পূর্ণ লকডাউন

অনলাইন ডেস্ক :

 

 

 

 

ভারতের বিহার রাজ্যে করোনা সংক্রমণের হার বাড়ছে। সংক্রমণ কমাতে এই রাজ্যে আগামী ১৫ মে পর্যন্ত পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার এই ঘোষণা দেন রাজ্যের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার।

 

 

 

কিছুদিন আগেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জাতির উদ্দেশে ভাষণে রাজ্যগুলোকে লকডাউনের পথে না যাওয়ার কথা বলেছিলেন। লকডাউনকে শেষ বিকল্প হিসেবে ভাবার কথা বলেছিলেন তিনি। কিন্তু জেডিইউয়ের সঙ্গে শাসন ক্ষমতায় থাকা বিজেপি বিহারে লকডাউন ঘোষণা করে বসল।

 

 

 

গত ২৪ ঘণ্টায় বিহারে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪০৭ জন। একই সময়ে করোনায় মৃত্যু হয়েছে ৮২ জনের।

 

 

 

 

মঙ্গলবার বিহারে রাজ্য মন্ত্রিসভার সদস্য ও কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন নীতীশ কুমার। বৈঠকের পর বিহারের মুখ্যমন্ত্রী সোশ্যাল মিডিয়ায় লকডাউনের কথা ঘোষণা করেন।

 

 

 

 

সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে নীতীশ কুমার বলেন, ‘‌রাজ্য মন্ত্রিসভার সদস্য ও কর্মকর্তাদের সঙ্গে আলোচনার পর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, বিহারে আগামী ১৫ মে পর্যন্ত লকডাউন চলবে। কোভিড গাইডলাইন মেনে করোনা বিপর্যয় মোকাবিলায় বাহিনীকে সক্রিয় থাকার কথা বলা হয়েছে।’‌

 

 

 

 

এর আগে আজই পাটনা হাইকোর্ট বলেছিলেন, হয় বিহার সরকার লকডাউন ঘোষণা করুক না হলে লকডাউন ঘোষণা করার আদেশ জারি করতে আদালত। হাইকোর্টের এই বক্তব্যের পরই বিহার সরকার লকডাউনের ঘোষণা দিল।

সূত্র: হিন্দুস্তান টাইমস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *