নেপালের সঙ্গে নিষেধাজ্ঞা জারি বিমান চলাচলে

অনলাইন ডেস্ক :

 

 

 

 

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় নেপালের সঙ্গে বাংলাদেশের বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আগামীকাল সোমবার থেকে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। আজ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বেবিচক।

 

 

 

 

 

বেবিচক জানায়, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ১২টি দেশকে ‘অতি ঝুকিপূর্ণ’ উল্লেখ করে সেই দেশগুলোর যাত্রীদের বাংলাদেশে আসা ও যাওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। সেইসব দেশের তালিকায় নতুন করে যুক্ত হলো নেপাল। নেপাল ছাড়া নিষেধাজ্ঞার আওতায় থাকা অন্য ১২টি দেশ হচ্ছে আর্জেন্টিনা, ব্রাজিল, কলম্বিয়া, কোস্টারিকা, সাইপ্রাস, জর্জিয়া, ভারত, ইরান, মঙ্গোলিয়া, ওমান, দক্ষিণ আফ্রিকা এবং তিউনিসিয়া।

 

 

 

 

বেবিচক জানায়, এসব দেশ থেকে কোনো যাত্রী বাংলাদেশে প্রবেশ বা বাংলাদেশ থেকে এসব দেশে যেতে পারবে না। তবে এসব দেশে অবস্থানরত বাংলাদেশি প্রবাসীরা (অনাবাসী বাংলাদেশি) স্ব স্ব দেশের দূতাবাসের বিশেষ অনুমতি নিয়ে বাংলাদেশে আসতে পারবে। সেক্ষেত্রে তাদের বাংলাদেশে পা রাখার আগেই ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের জন্য নিজ খরচে সরকার নির্ধারিত হোটেল বুকিং করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *