স্কুল-কলেজ জুনে খোলার বিষয়ে খোঁজ-খবর নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়

অনলাইন ডেস্ক :

 

 

 

 

 

দেশে করোনা সংক্রমণ স্বাভাবিক হলে আগামী জুনে স্কুল-কলেজ খুলতে খোঁজ-খবর নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। করোনা মোকাবেলায় শিক্ষাপ্রতিষ্ঠানে এ পর্যন্ত কী কী পদক্ষেপ নেওয়া হয়েছে সে বিষয়ে তথ্য চেয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে (মাউশি) চিঠি দেওয়া হয়েছে। করোনাভাইরাস সংক্রমণরোধে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বৃদ্ধি করে আগামী ২৯ মে পর্যন্ত করা হয়েছে।

 

 

 

 

 

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ ইছমত উল্লাহ স্বাক্ষরিত এসংক্রান্ত চিঠিতে এই তথ্য চাওয়া হয়।

 

 

 

 

 

চিঠিতে উল্লেখ করা হয়েছে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস মোকাবেলায় শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রহণ করা সকল কার্যক্রমের সর্বশেষ অগ্রগতিসংক্রান্ত তথ্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। মঙ্গলবারের মধ্যে সংশ্লিষ্ট বিভাগের সমন্বয় শাখায় মন্ত্রণালয়ের নির্ধারিত মেইলে এ তথ্য পাঠানোর নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

 

 

 

 

 

মাউশির পরিচালক (বিদ্যালয়) অধ্যাপক বেলাল হোসাইন গণমাধ্যমকে বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ শুরু করতে নির্দেশ দেওয়া হবে। স্কুল-কলেজ খোলার ঘোষণা দিলে শিক্ষার্থীদের উপস্থিতিতে সশরীরে ক্লাস কার্যক্রম শুরু হবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *