আজ থেকে কুষ্টিয়ায় পুলিশ প্রহরায় শুরু হচ্ছে টিকাদান

কুষ্টিয়া প্রতিনিধি :

 

 

 

 

 

 

 

চাহিদার তুলনায় টিকা অনেক কম আসায় বিশৃঙ্খলার আশঙ্কায় কুষ্টিয়ায় টিকাদান কেন্দ্রে পুলিশ মোতায়েন করা হচ্ছে। আজ শনিবার (২২ মে) থেকে পুলিশ প্রহরায় এই টিকা প্রদান করা হবে।

 

 

 

 

 

 

শুক্রবার (২১ মে) কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

 

 

 

 

 

সূত্র জানায়, কুষ্টিয়ায় ৬৭ হাজার ৪৮৬ জনকে টিকা দেয়ার পর মজুতে ঘাটতি দেখা দেয়ায় গত ২৪ এপ্রিল প্রথম ডোজ বন্ধ করে দেয়া হয়। এরপর কেবল দ্বিতীয় ডোজ চলছিল। তবে মজুত শেষ হয়ে যাওয়ায় গত ১১ মে থেকে করোনার দ্বিতীয় ডোজের টিকাদানও বন্ধ হয়ে যায়। ওই দিন ৮২৭ জনকে টিকা দেয়ার পরই কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়। এ নিয়ে জেলায় টিকার দ্বিতীয় ডোজ নিয়েছেন ৪৫ হাজার ৫১ জন। বাকি আছেন আরও ২২ হাজার ৪৩৫ জন।

 

 

 

 

 

 

এ বিষয়ে টিকাদান কেন্দ্রগুলোতে নোটিশ টাঙিয়ে দেয়া হয়েছে। তাতে বলা হয়েছে, প্রাপ্তি সাপেক্ষে পুনরায় টিকা দেয়া হবে।

 

 

 

 

 

 

সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম বলেন, প্রথম ডোজের ৫৬ দিন পর দ্বিতীয় ডোজ দেয়ার জন্য তারিখ নির্ধারণ করা থাকে। টিকার মজুত শেষ হলেও নির্ধারিত দিনে অনেকেই কেন্দ্রে আসেন। সেখানে কার্যক্রম স্থগিত থাকার নোটিশ দেখে তারা ফেরত যান।

 

 

 

 

 

 

তিনি বলেন, নতুন করে ঢাকা থেকে খুলনা বিভাগীয় পরিচালকের (স্বাস্থ্য) কাছে টিকা এসেছে ৯০০ ভায়াল। সেখান থেকে কুষ্টিয়ার জন্য পাওয়া গেছে মাত্র ২০০ ভায়াল। এ দিয়ে ২ হাজার জনকে দ্বিতীয় ডোজ দেয়া যাবে। এরই মধ্যে কুষ্টিয়া সদরে শনিবার ১ হাজার জনকে টিকা দেয়া হবে। এ ক্ষেত্রে সিরিয়ালে যারা আগের দিকে আছেন,তারাই পাবেন। যারা এই টিকা পাবেন, তাদের নতুন করে মেসেজ দেয়া হবে।

 

 

 

 

 

 

কুষ্টিয়ার সিভিল সার্জন আরও বলেন দ্বিতীয় ডোজ পাননি এমন মানুষের সংখ্যা অনেক বেশি। সে কারণে টিকাদান কেন্দ্রগুলোতে বিশৃঙ্খলা হতে পারে। তাই পুলিশের সহায়তা চেয়ে আবেদন করা হয়েছে। কেন্দ্রে পুলিশের সহায়তা নিয়েই টিকা দেয়া হবে।অবশিষ্টরাও অল্প কিছুদিনের মধ্যেই টিকা পাবেন বলেও তিনি আশ্বস্ত করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *