Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ভারতীয় নাগরিক বিষধর সাপ খাওয়ার ভিডিও পোস্ট করে গ্রেপ্তার

অনলাইন ডেস্ক :

 

 

 

 

 

 

 

বিষধর সাপ খাওয়ার ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করার জেরে ভারতের তামিলনাড়ুর তিরুনেলভেলি জেলার এক ব্যক্তি আটক হয়েছেন। গত বৃহস্পতিবার তিনি আটক হয়েছেন বলে ইন্ডিয়া টুডে এক প্রতিবেদনে জানিয়েছে।

 

 

 

 

 

ইন্ডিয়া টুডের ওই প্রতিবেদনে বলা হয়েছে, আটক ব্যক্তির অন্ধবিশ্বাস- বিষধর সাপ খাওয়ার কারণে করোনাভাইরাস থেকে রক্ষা পাবেন।

 

 

 

 

 

এক ভিডিওতে দেখা যায়, কামড় দিয়ে ছিঁড়ে সাপ খাচ্ছেন এক ব্যক্তি। লম্বা সাপটি একনাগাড়ে খেয়ে চলেছেন তিনি। ওই ব্যক্তি এ সময় বলতে থাকেন, করোনা থেকে রক্ষা পাওয়ার জন্য সাপ খাওয়া ভালো।

 

 

 

 

 

টাইমস অব ইন্ডিয়া এক প্রতিবেদনে জানিয়েছে, ওই ব্যক্তি ৫০ বছর বয়সী কৃষক ভাদিভেলু। ভিডিওটি দেখে আঁতকে ওঠেন জেলা বন কর্মকর্তা। পরে তিনিই ওই লোককে গ্রেপ্তার করতে বলেন।

 

 

 

 

 

বন কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ওই ব্যক্তি আরো বেশ কয়েকজনকে সাপ খাওয়ার ব্যাপারে জোর করেছেন।

 

 

 

 

 

কৃষক ভাদিভেলু যখন সাপটি খাওয়া শুরু করেন, তখন সেটি মৃত ছিল। তবে তার পরেও সাপটি তখনো ওই ব্যক্তির জন্য ক্ষতিকর ছিল বলে মনে করেন বন কর্মকর্তা।

 

 

 

 

 

তিনি আরো বলেন, মৃত সাপ কামড়ে খেয়েছেন ওই কৃষক। তিনি ভাগ্যবান যে বিষথলিতে কামড় পড়েনি। সাপের শরীরে যে বিষ থাকে, তাতে একজন মানুষের শরীর অবশ হয়ে যেতে পারে।

 

 

 

 

 

জানা গেছে, কৃষক ভাদিভেলুকে সাত হাজার রুপি জরিমানা করা হয়েছে। সাপ কামড়ে খাওয়ার জন্য ভারতের বন বিভাগ তাকে ওই জরিমানা করেছে।

সূত্র: নিউজ উইক

Exit mobile version