যশোর থেকে বিষধর সাপের ৬০টি ডিম উদ্ধার

এবিএস রনি, যশোর প্রতিনিধি :
যশোর সদরের গাওঘরা গ্রাম থেকে ৬০টি বিষধর সাপের ডিম উদ্ধার হয়েছে। সোমবার বিকেলে বন্যপ্রাণী অপরাধ দমন কর্মকর্তা মো: হাফিজুর রহমান ঢাকা থেকে এসে ওই ডিমগুলি উদ্ধার করে।
জানা গেছে, ওই গ্রামের আসাদুল ইসলাম রোববার গ্রামের মাঠে তার জমির আইলে লাগানো গাছ শ্রমিক দিয়ে কাটছিল। এ সময় গাছের শেকড়ের নিচ থেকে ৫৫টি বড় এবং ৩০টি ছোট আকারের ডিম উদ্ধার হয়। কোদালের আঘাতে মারা যায় একটি বিষধর সাপ। সে সময় কিছু ডিম ভেঙ্গে যায়। পরে ওই গ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইচ্ছেঘুরি ফাউন্ডেশনের কলেজ পড়–য়ারা ছাত্ররা ৪৫টি বড় এবং ১৫টি ছোট আকারের ডিম সংগ্রহ করে খবর দেন ঢাকার বন্যপ্রাণী অপরাধ দমন ইউনিটের পরিচালক জহির উদ্দিন আকন্দকে। তিনি সোমবার ঢাকা থেকে পাঠান হাফিজুর রহমানকে। তিনি ওই গ্রামে গিয়ে ডিম গুলো সংগ্রহ করে ঢাকায় নিয়ে যান । তিনি জানান, ইনকিবিউটরে এর বাচ্চা ফুটানো হবে।
ডিম গুলো উদ্ধার করার সময় উপস্থিত ছিলেন সামাজিক বন বিভাগ যশোর সদরের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল খালেক, অফিস সহকারী আব্দুল কুদ্দুস ও মো: এরশাদ শেখ। ডিম উদ্ধার অভিযানে সহায়তা করেন যশোর অঞ্চলের বন সংরক্ষক  মোল্ল্যা রেজাউল করিম, গ্রীন ওয়ার্ল্ড এনভাইরনমেন্টের নির্বাহী পরিচালক আশিক মাহমুদ সবুজ ও সদস্য নাজমুল হোসেন মিলন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *