Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

যশোরের দুই পৌর এলাকায় সিদ্ধান্ত লকডাউনের

যশোর প্রতিনিধি :

 

 

 

 

 

করোনা সংক্রমণের হার বাড়তে থাকায় যশোরের দুটি পৌরসভায় কার্যত লকডাউন ঘোষণা করতে যাচ্ছে প্রশাসন। তবে প্রশাসনের পক্ষ থেকে এটাকে ‘লকডাউন’ হিসেবে উল্লেখ না করে ‘কঠোর বিধিনিষেধ আরোপ’ হিসেবে উল্লেখ করা হচ্ছে। বুধবার দিবাগত মধ্যরাত থেকে এই বিধিনিষেধ কার্যকর হবে এবং এ ব্যাপারে গণ-বিজ্ঞপ্তিও জারি করা হবে।

 

 

 

 

 

 

যশোর পৌরসভা ও অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার দুটি করে ওয়ার্ডে করোনা রোগী বাড়তে থাকায় গত ৫ জুন এ চারটি ওয়ার্ডের বেশিরভাগ এলাকায় কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেয় জেলা করোনা প্রতিরোধ কমিটি। সংশ্লিষ্ট এলাকার রাস্তাগুলোতে মানুষের চলাচল সীমিত করা, কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলাসহ এ ব্যাপারে সরকারি বিধিনিষেধগুলো পুরোপুরি বাস্তবায়নের ওপর জোর দেওয়া হয়।

 

 

 

 

ওই এলাকায় নিয়মিত ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে এবং পুলিশের টিম নিয়মিত টহল দেয়। এরপর করোনা শনাক্তের হার বাড়তে থাকায় মঙ্গলবার বিকেলে জেলা করোনা প্রতিরোধ কমিটি মিটিংয়ে বসে সার্বিক পরিস্থিতি পর্যালোচনা করে এবং এ দুটি পৌরসভার পুরো অংশেই কঠোর বিধিনিষেধ আরোপের সিদ্ধান্ত নেয়।

 

 

 

 

 

 

মিটিং শেষে যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) কাজী সায়েমুজ্জামান বলেন, বুধবার মধ্যরাত থেকে এই দুটি পৌর এলাকায় গণসমাবেশ ও অনুষ্ঠান আয়োজন কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে। মোটরসাইকেল, রিকশায় একজন এবং অটোরিকশায় দুইজনের বেশি চলাচল করতে পারবে না।

Exit mobile version