কুষ্টিয়ায় পুলিশ সুপারের নের্তৃত্বে করোনা প্রতিরোধে বর্ণাঢ্য র‍্যালি ও মাস্ক বিতরণ কর্মসূচি

কুষ্টিয়ায় পুলিশ সুপারের নের্তৃত্বে করোনা প্রতিরোধে আবারো বর্ণাঢ্য র্যালি ও মাস্ক বিতরণ কর্মসূচি
শুক্রবার (১১ জুন) সকাল সাড়ে ১০ টায় পুলিশ লাইন্স, কুষ্টিয়া হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলমের নের্তৃত্বে র্যালিটি শহরের সকল গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন করে। পরে র্যালিটি সিঙ্গার মোড় ক্রস করে শহরের অন্যতম গুরুত্বপূর্ণ পয়েন্ট বড় বাজার রেলক্রসিং গেটে থামলে পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম উপস্থিত লোকজনের উদ্দেশ্যে করোনা সংক্রমণ রোধে সচেতনতামূলক বক্তব্য প্রদান করেন।
পুলিশ সুপার মোঃ খাইরুল আলমের নের্তৃত্বে করোনা প্রতিরোধে বর্ণাঢ্য র্যালি ও মাস্ক বিতরণ কর্মসূচিতে জেলা পুলিশ কুষ্টিয়ার ডিবি, ডিএসবি,পুলিশ লাইন্সের এসএএফ সদস্য,নারী পুলিশ, জেলা পুলিশের ব্যান্ড পার্টিসহ সকল র্যাংকের পুলিশ সদস্য স্বতঃস্ফূর্তভাবে অংশ গ্রহণ করেন। “মাস্ক পরার অভ্যেস, করোনা মুক্ত বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় এবং জন সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা পুলিশ কুষ্টিয়ার পক্ষ থেকে এই কার্যক্রম করা হয়। এ সময় জেলা পুলিশের পক্ষ থেকে হেলার মাইক ব্যবহার করে মাস্ক পরার ব্যাপারে ব্যাপক প্রচার প্রচারণা ও যাদের মাস্ক নেই তাদের মধ্যে মাস্ক বিতরণ করা,মাস্ক পরতে বাধ্য করা এবং মাস্ক পরেই ঘর থেকে বের হওয়ার জন্য বার বার মাইকে ঘোষণা করা হয়। কোভিড-১৯ দ্বিতীয় ধাপ মোকাবেলায় গণসচেতনতা বৃদ্ধি, মাস্ক বিতরন কার্যক্রমকে আরো গতিশীল করার লক্ষ্যে পথ শিশু, রিক্সা চালক,অটোবাইক চালক, পথচারী, বিভিন্ন শ্রেণী পেশার শ্রমজীবি মানুষের মাঝে সার্জিক্যাল মাস্ক বিতরনসহ কোভিড-১৯ এর বিরুপ প্রভাব সম্পর্কিত বিভিন্ন সচেতনতামূলক বক্তব্য প্রদান করা হয়। সর্বশেষ হাত ধুই-মাস্ক পরি, স্বাস্থ্য বিধি মেনে চলি, করোনা থেকে দুরে থাকি। করোনা ভাইরাস প্রতিরোধে শহরের নিম্ন বর্ণিত স্থানে চেকপোস্ট ডিউটি বসানো হয়েছে।
১) বারখাদা ত্রিমোহনী মোড়
২) বটতৈল মোড়
৩) লাহিনী বটতৈল মোড়
৪) মোল্লাতেঘরিয়া মোড়
৫) মিলপাড়া রেলক্রসিং
৬) হরিপুর শেখ রাসেল সংযোগ সেতুর উত্তর প্রান্ত
৭) জগতি রেল বাজার চেকপোস্ট।
উল্লেখ্য, করোনা কালে সাময়িক সময়ের জন্য উল্লেক্ষিত চেকপোস্ট ডিউটি গুলো থ্রি হুইলারসহ সকল যানবাহন শহরে প্রবেশের বিধিনিষেধ প্রতিপালন নিশ্চিত করতে কাজ করবে। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম কুষ্টিয়া শহরে চলমান এই বিধিনিষেধ মান্য করে পুলিশকে সহায়তা করার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করেন।
র‌্যালিতে আরো উপস্থিত ছিলেন মোঃ ফরহাদ হোসেন খাঁন, অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর), মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল, অফিসার ইন চার্জ কুষ্টিয়া মডেল থানা, ওসি ডিবি, আরওআই, কোর্ট ইন্সপেক্টর, টিআই-১,আরআরআই কুষ্টিয়াসহ জেলা পুলিশ কুষ্টিয়ার সকল র্যাংকের অফিসার ও ফোর্সগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *