কুষ্টিয়া পৌর এলাকায় আবারো ৭ দিনের কঠোর বিধিনিষেধ জারি

কুষ্টিয়া প্রতিনিধি :

 

 

 

 

 

 

 

 

কোভিড -১৯ ) সংক্রমণের ফলে সৃষ্ট বর্তমান পরিস্থিতি বিবেচনায় এবং জেলা করােনা ভাইরাস প্রতিরােধ কমিটির ১৭.০৬.২০২১ খ্রি . তারিখের সভার সিদ্ধান্ত মােতাবেক সূত্রোক্ত স্মারকের অনুবৃত্তিক্রমে ১৮.০৬.২০২১ খ্রি . তারিখ দিবাগত রাত ১২:০১ মিনিট হতে আগামী ২৫.০৬.২০২১ খ্রি . তারিখ মধ্যরাত ( ১২:০০ টা ) পর্যন্ত কুষ্টিয়া জেলার কুষ্টিয়া পৌরসভাধীন সমগ্র এলাকায় নিম্নরূপ বিধি – নিষেধ আরােপ করা হলােঃ

 

 

 

 

 

 

 

 

ক ) সকল ধরনের ব্যবসা প্রতিষ্ঠান , শপিংমল , দোকান , রেস্টুরেন্ট বন্ধ থাকবে । তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়ােজনীয় পণ্যের দোকান সকাল ০৮:০০ টা হতে দুপুর ১:০০ টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে ; খ ) বিধি – নিষেধ চলাকালীন সময়ে কুষ্টিয়া পৌরসভা এলাকায় সকল ধরনের যানচলাচল বন্ধ থাকবে ; গ ) অতি জরুরী প্রয়ােজন ব্যতীত ( ঔষধ ও নিত্যপ্রয়ােজনীয় দ্রব্যাদি ক্রয় , চিকিৎসা সেবা , মৃতদেহ দাফন / সৎকার ইত্যাদি ) কোনভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না ।

 

 

 

 

 

 

 

 

তবে টাকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টীকা গ্রহনের জন্য যাতায়াত করা যাবে । ঘ ) সকল পর্যটন কেন্দ্র , রিসাের্ট , কমিউনিটি সেন্টার ও বিনােদন কেন্দ্র বন্ধ থাকবে ; s ) জনসমাবেশ হয় এ ধরনের সামাজিক ( বিবাহােত্তর অনুষ্ঠান ( ওয়ালিমা ) , জন্মদিন , পিকনিক , পার্টি ইত্যাদি ) , রাজনৈতিক ও ধর্মীয় আচার অনুষ্ঠান বন্ধ থাকবে ; চ ) জরুরী প্রয়ােজনে চলাচলকারী সকলকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরিধান করতে হবে ; ছ ) শুধুমাত্র জরুরি সরকারি নির্মান কাজ স্বাস্থ্যবিধি অনুসরণ করে চলমান থাকবে এবং এ সংক্রান্ত পণ্য পরিবহন বিধি – নিষেধের আওতা বহির্ভূত থাকবে ; জ ) আইন – শৃঙ্খলা এবং জরুরি পরিষেবা যেমন- কৃষি উপকরণ , খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন , ত্রাণ বিতরণ , স্বাস্থ্য সেবা , গণমাধ্যম(প্রিন্ট ও ইলেস্ট্রনিক মিডিয়া ) , বিদ্যুৎ , পানি , জ্বালানি , ফায়ার সার্ভিস জরুরি পরিষেবার আওতাভুক্ত হবে এবং তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বহির্ভূত থাকবে ।

 

 

 

 

 

 

ঝ ) পুর্বের ন্যায় শিল্প – কারখানাসমূহ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নিজস্ব ব্যবস্থাপনায় চালু থাকবে। তবে , শ্রমিকদের স্ব স্ব প্রতিষ্ঠান কর্তৃক নিজস্ব পরিবহন ব্যবস্থাপনায় আনা – নেওয়া নিশ্চিত করতে হবে। উক্ত শর্তাবলী সংশ্লিষ্ট সকলকে কঠোরভাবে মেনে চলার জন্য বলা হলাে। অন্যথায় প্রয়ােজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। (মােহাম্মদ সাইদুল ইসলাম ) জেলা ম্যাজিস্ট্রেট কুষ্টিয়া।তথ্য : ডি,সি, অফিস কুষ্টিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *