ঈদের পর ইসলামী বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা

ইবি প্রতিনিধি :

 

 

 

 

 

 

আবাসিক হল বন্ধ রেখে আগামী ঈদের পর স্নাতক ও স্নাতকোত্তরের সকল শিক্ষাবর্ষের পরীক্ষা নেবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। এ ক্ষেত্রে বিভাগগুলো তাদের একাডেমিক কমিটির সিদ্ধান্তের আলোকে অনলাইনে বা সশরীরে পরীক্ষা নিতে পারবে।

 

 

 

 

 

 

শনিবার বিশ্ববিদ্যালয়ের ১২০তম একাডেমিক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আতাউর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

 

 

 

 

 

 

তিনি জানান, ঈদের পরের সপ্তাহ থেকে পরীক্ষা কার্যক্রম শুরুর সিদ্ধান্ত হয়েছে। এ ক্ষেত্রে বিভাগগুলো সেশনের ধারাবাহিকতা অনুযায়ী পরীক্ষা নেবে। বিভাগগুলো চাইলে সশরীরে ও অনলাইনে পরীক্ষা নিতে পারবে। তবে সভায় অধিকাংশ বিভাগ সশরীরে পরীক্ষা নেওয়ার সুপারিশ করেছে। সরকারি সিদ্ধান্ত না হলে আবাসিক হলগুলো বন্ধ থাকবে।

 

 

 

 

 

 

এর আগে, উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে একাডেমিক কমিটির সভা শুরু হয়। এ দিকে, সভার আলোচ্যসূচিতে নতুন একটি বিভাগ ও একটি ইনস্টিটিউট খোলার বিষয়ে আলোচনার কথা থাকলেও এটি বিশ্ববিদ্যালয়ের অর্গানোগ্রামের সঙ্গে অসামঞ্জস্য হওয়ায় ও স্বাভাবিক প্রক্রিয়ায় আলোচ্যসূচিভূক্ত না হওয়ায় প্রত্যাহার করেন উপাচার্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *