কুষ্টিয়া জেলায় মধ্যরাত থেকে সাতদিনের কঠোর লকডাউন ঘোষণা

নিজস্ব প্রতিনিধি :

 

 

 

 

 

 

 

করোনা সংক্রমণের সার্বিক পরিস্থিতি বিবেচনায় কুষ্টিয়ায় সাত দিনের কঠোর লকডাউন ঘোষণা করা হয়েছে। রোববার (২০ জুন) দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে ২৭ জুন মধ্যরাত পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে।

 

 

 

 

 

 

রোববার রাতে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

 

 

 

 

 

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, লকডাউন চলাকালে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শিল্পকারখানা, দোকানপাট, শপিংমল, রেস্তোরাঁ ও চায়ের দোকান বন্ধ থাকবে। তবে কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় (মুদি) পণ্যের দোকান সকাল ৭টা থেকে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। সব পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে।

 

 

 

 

 

 

এতে আরও বলা হয়, জেলার অভ্যন্তরে আন্তঃজেলা ও দূরপাল্লার সব ধরনের গণপরিবহন, ইজিবাইক/থ্রি-হুইলারসহ সব ধরনের যান্ত্রিক যানবাহন, সাপ্তাহিক হাট/গরুর হাট বন্ধ থাকবে।

 

 

 

 

 

 

 

অতি জরুরি প্রয়োজন ব্যতীত (ওষুধ ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না। তবে টিকা কার্ড প্রদর্শন সাপেক্ষে টিকা গ্রহণের জন্য যাতায়াত করা যাবে। জরুরি প্রয়োজনে চলাচলকারী সবাইকে আবশ্যিকভাবে মাস্ক পরিধান করতে হবে।

 

 

 

 

 

 

 

অপরদিকে বিদ্যুৎ, পানি, কৃষি উপকরণ, খাদ্য-শষ্য পরিবহন, স্বাস্থ্য সেবা, ফায়ার সার্ভিস, জ্বালানি আইন-শৃংখলা বাহিনী, গণমাধ্যমসহ জরুরি পরিষেবা আরোপিত নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

 

 

 

 

 

 

 

 

করোনা পরিস্থিতির অবনতি ঘটায় এরআগে গত ১১ জুন থেকে দুই দফায় শুধুমাত্র কুষ্টিয়া পৌর এলাকায় জেলা প্রশাসন থেকে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল।

 

 

 

 

 

 

 

এদিকে গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় করোনা আক্রান্ত হয়ে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে আটজন এবং খোকসা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে একজনের মৃত্যু হয়েছে।

 

 

 

 

 

 

 

রোববার রাতে কুষ্টিয়া জেলা প্রশাসনের এক বিজ্ঞপ্তিতে জানা যায়, জেলায় ২৫৬টি নমুনা পরীক্ষায় আরও ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। অপরদিকে করোনা পরিস্থিতির অবনতির কারণে ২৫০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতালে রূপান্তর করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *