ইসলামী বিশ্ববিদ্যালয়ের নতুন প্রো-ভিসি ড. মাহবুবুর রহমান

ইবি প্রতিনিধি :

 

 

 

 

 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন উপ-উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান। আজ বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে। নিয়োগ পাওয়ার পর বুধবার বিকেলে তিনি পদে যোগদান করেন।

 

 

 

 

 

 

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয় আইন ১৯৮০ (সংশোধিত আইন, ২০১০) এর ১১ (ক) (১) ধারা অনুসারে অধ্যাপক ড. মাহবুবুর রহমানকে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তাঁর নিয়োগের মেয়াদ হবে যোগদানের তারিখ হতে চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন।

 

 

 

 

 

 

প্রজ্ঞাপনে আরো বলা হয়, উপর্যুক্ত পদে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদী পাবেন এবং বিধি অনুযায়ী পদসংশ্লিষ্ট অন্যান্য সুবিধাদি ভোগ করবেন। এ ছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের সংবিধি ও আইন দ্বারা নির্ধারিত ক্ষমতা প্রয়োগ ও দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

 

 

 

 

 

নিয়োগপ্রাপ্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান বলেন, আমাকে দায়িত্ব দেওয়ার জন্য মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবার কাছে দোয়া প্রত্যাশী আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা যথাযথভাবে পালন করতে পারি।

 

 

 

 

 

 

নিয়োগপ্রাপ্ত নতুন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হিসেবে দায়ত্ব পালন করছেন। গত ২২ ফেব্রুয়ারি উপ-উপাচার্য হিসেবে অধ্যাপক ড. শাহিনুর রহমান দ্বিতীয় মেয়াদ পূর্ণ করলে পদটি শূণ্য হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *