ফরিদপুরে কঠোর অবস্থানে পুলিশ, ১৮ জনকে জরিমানা, আটক ২

ফরিদপুর প্রতিনিধি :

 

 

 

 

 

 

করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় সারাদেশে সাতদিনের বিধিনিষেধ আরোপের প্রথম দিনে ফরিদপুরে পুলিশের পক্ষ থেকে ব্যাপক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ফরিদপুর জেলা পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামানের নির্দেশনায় আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে এবং কঠোর বিধিনিষেধ পালনে সদরের কোতয়ালী থানা এলাকাসহ জেলার ৯টি উপজেলায় ১২টি স্থায়ী চেকপোস্ট এবং ২৯টি মোবাইল টিম কাজ করছে।

 

 

 

 

 

 

 

জেলা পুলিশের পাশাপাশি বাংলাদেশ সেনাবাহিনী, বিজিবি, বাংলাদেশ আনসার বাহিনীও কাজ করছে। প্রতিটি চেকপোস্টে নিয়োজিত পুলিশ সদস্যরা করোনাভাইরাস সংক্রমণ রোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাইকিং করা হয়।

 

 

 

 

 

 

সরকারি বিধি-নিষেধ আইন অমান্য করায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তৃক পরিচালিত মোবাইল কোর্টের মাধ্যমে সদরপুর থানা এলাকায় ১৮ জনকে ৫৬০০ টাকা এবং নগরকান্দা থানা এলাকায় ৪ জনকে ৭৪০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া আলফাডাঙ্গা থানা পুলিশ ২ জনকে পুলিশ আইনের ৩৪ ধারা অনুযায়ী গ্রেফতার পূর্বক আদালতে সোপর্দ করা হয়েছে।

 

 

 

 

 

 

পুলিশ সুপার মোঃ আলিমুজ্জামান জানান, কোভিড-১৯ এর সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক আরোপিত বিধি-নিষেধ মেনে চলার জন্য জনসাধারণকে অনুরোধ করা যাচ্ছে। অতি জরুরি প্রয়োজনে যারা বাড়ি থেকে বের হবেন তাদেরকে পরিচয়পত্র, জরুরি প্রয়োজনের স্বপক্ষে প্রয়োজনীয় ডকুমেন্টস, ব্যক্তিগত যানবাহন নিয়ে বের হওয়ার ক্ষেত্রে প্রয়োজনীয় উপকরণ ও কাগজপত্রাদি (যেমন: হেলমেট, ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন পেপার ইত্যাদি) সঙ্গে রাখার জন্য অনুরোধ করা হলো।

 

 

 

 

 

 

পুলিশ সুপার জানান, করোনা সংক্রমণ রোধে পুলিশ কঠোর অবস্থানে থাকবে। অহেতুক কেউ রাস্তায় বের হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *