Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ভারত থেকে বাংলাদেশিরা দেশে ফিরতে পারবে সপ্তাহে তিন দিন

বেনাপোল প্রতিনিধি :

 

 

 

 

 

 

 

করোনা মহামারি সংক্রামণ রোধে বেনাপোল ইমিগ্রেশন আরো সতর্কতা নিয়ে সপ্তাহে তিন দিন রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার পাসপোর্টযাত্রী আসা-যাওয়ার নির্দেশনা জারি করেছে। ঢাকার স্পেশাল ব্রাঞ্চের (এসবি) এই নির্দেশনা শনিবার (৩ জুলাই) সকালে বেনাপোল ইমিগ্রেশনে আসে।

 

 

 

 

 

বিষয়টি নিশ্চিত করে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব বলেন, সপ্তাহে তিন দিন ভারত থেকে আটকেপড়া বাংলাদেশিরা দেশে ফিরতে পারবেন। এ তিন দিন হলো- রবিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিশেষ অনুমতি পত্র ও করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে বাংলাদেশি পাসপোর্টযাত্রীরা ভারতে এসব বিধি-বিধান মেনে গমন করতে পারবেন।

 

 

 

 

 

এর আগে ১৬ মার্চ থেকে কোনো বাংলাদেশি পাসপোর্টযাত্রী বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে পারবেন না বলে প্রজ্ঞাপন জারি হয়। শুধুমাত্র ভারতে আটকেপড়া বাংলাদেশি যাত্রীরা দেশে ফিরতে পারবেন সেদেশে বাংলাদেশের দূতাবাস থেকে অনুমতি সাপেক্ষে এবং করোনা সনদ নিয়ে। শনিবার নতুন করে সপ্তাহে তিন দিন ভারত থেকে আটকেপড়া বাংলাদেশি পাসপোর্টযাত্রীরা দেশে ফেরার চিঠি এসেছে বলে জানা গেছে।

 

 

 

 

 

দেশের ১২টি স্থলবন্দর দিয়ে ভারতে যাত্রী গমনাগমন হতো। করোনার প্রকট আকার ধারণ করায় গত ১৬ মার্চ থেকে সব বন্দর দিয়ে যাতায়াত স্থগিত করে তিনটি স্থলবন্দর খোলা রাখে। তারই ধারাবাহিকতায় এসব স্থলবন্দর দিয়ে যেসব আটকেপড়া বাংলাদেশি দেশে প্রবেশ করছে তাদের ১৪ দিনের নিজ খরচে কোয়ারেন্টিনে রাখা হচ্ছে।

Exit mobile version