কুষ্টিয়া ডায়াবেটিক হাসপাতালে দেয়া হচ্ছে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আউটডোরের চিকিৎসা

কুষ্টিয়া প্রতিনিধি :

 

 

 

 

 

 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পাশেই অবস্থিত কুষ্টিয়া ডায়াবেটিক সমিতি ও মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতাল ওপেন করে দেয়া হয়েছে জেনারেল হাসপাতালের আউটডোর রুগীদের চিকিৎসার জন্য। ইতোমধ্যে সেখানে রোগী দেখার কার্যক্রম শুরু হয়েছে। সেই সাথে হাসপাতালের নিজস্ব ওয়ার্ডে সাধারণ রোগী ভর্তির ব্যবস্থাও করা হয়েছে।

 

 

 

 

 

 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান করোনা রোগী বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে করোনা ছাড়া অন্য কোনো চিকিৎসা দেওয়া সম্ভব হচ্ছিল না। ইতিমধ্যে পুরো ২৫০ শয্যা হাসপাতালকে করোনা ডেডিকেটেড হাসপাতাল ঘোষণা করা হয়েছে। এ কারনে প্রায় ১৩ দিন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আউটডোরের রোগী দেখা বন্ধ ছিলো। এ সমস্যা কাটিয়ে উঠতে ডায়াবেটিক হাসপাতালটি ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

 

 

 

কুষ্টিয়া ডায়াবেটিক সমিতি ও মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতালে সভাপতি মতিউর রহমান লাল্টু জানান কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফের পরামর্শক্রমে তারা এই ক্রান্তিকালে তাদের হাসপাতালটি সাধারণ চিকিৎসার জন্য খুলে দিয়েছেন। তিনি বলেন, চিকিৎসা সেবা দিতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের চিকিৎসক ও নার্সদের সাথে ডায়াবেটিক হাসপাতালে চিকিৎসক ও নার্সরাও সহযোগীতা করবে।

 

 

 

 

 

 

কুষ্টিয়া ডায়াবেটিক সমিতি ও মুজিবুর রহমান মেমোরিয়াল ডায়াবেটিক হাসপাতাল নিবন্ধিত একটি সামাজিক, অলাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠান। বৃহত্তর কুষ্টিয়া অঞ্চলের ডায়াবেটিস রোগীদের সকচে বড় চিকিৎসা প্রতিষ্ঠান এটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *