কোপা আমেরিকার খেলা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সংঘর্ষের খবর আর্জেন্টিনার পত্রিকায়

অনলাইন ডেস্ক :

 

 

 

আগামী ১১ জুলাই কোপা আমেরিকার ফাইনালে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও ব্রাজিল। এর মধ্য দিয়ে দীর্ঘ ১৪ বছর পর বড় কোনো টুর্নামেন্টের ফাইনালে দেখা হচ্ছে লাতিন আমেরিকার চিরপ্রতিদ্বন্দ্বী এই দুই দেশের।

 

 

 

রবিবার বাংলাদেশ সময় সকাল ৬টায় ব্রাজিলের ঐতিহাসিক মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে কোপা আমেরিকার ফাইনাল।

 

 

 

ফাইনালের আগে উত্তাপ ছড়িয়ে পড়েছে ব্রাজিল ও আর্জেন্টিনার বাংলাদেশি সমর্থদের মধ্যে। এদিকে, গত মঙ্গলবার কোপা আমেরিকা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের দামচাইল বাজারে সংঘর্ষে জড়ায় দু’দলের সমর্থকেরা। এ ঘটনায় চার জন আহত হয়।

 

 

 

ওই সংঘর্ষের খবর প্রকাশিত হয়েছে আর্জেন্টিনার সংবাদমাধ্যম ‘বুয়েন্স এইরেস টাইমস’-এ। সেই সংবাদের শিরোনাম দেওয়া হয়েছে, ‘বাংলাদেশে কোপা আমেরিকা ঘিরে সংঘর্ষের ঘটনায় সতর্কতা জারি’।

 

 

 

বার্তা সংস্থা এএফপির বরাত দিয়ে ‘বুয়েন্স এইরেস টাইমস’র প্রতিবেদনে পুলিশের এই সতর্ক অবস্থানটির কথাই তুলে ধরা হয়েছে।

 

 

 

প্রতিবেদনে আরও বলা হয়, ‘কোপা আমেরিকা আর বিশ্বকাপের সময় বাংলাদেশের ১৬ কোটি জনগণের মাঝে ফুটবল উন্মাদনার সৃষ্টি হয়। লাখ লাখ ব্রাজিল এবং আর্জেন্টিনার সমর্থক তাদের প্রিয় দলের পতাকা নিজেদের বাড়িতে এবং রাস্তায় স্থাপন করে। মাঝেমধ্যে দুই পক্ষে সংঘর্ষও হয়। ২০১৮ রাশিয়া বিশ্বকাপের সময় দেশটিতে ১২ বছর বয়সী এক ব্রাজিল সমর্থক রাস্তায় পতাকা ওড়াতে গিয়ে মারা যায়। তাছাড়া অন্য একটি ঘটনায় দুই পক্ষের সংঘর্ষে এক পিতা ও তার পুত্র মারাত্মক আহত হন।’

 

 

 

উল্লেখ্য, রবিবারের ফাইনাল ঘিরে সংঘর্ষের আশংকায় ব্রাহ্মণবাড়িয়ায় ভোর ৫টা থেকে মাঠে থাকবে পুলিশ। জনগণকে বাইরে বের না হয়ে নিজের বাসায় বসে খেলা দেখার নির্দেশনা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *