Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

‘ভারতের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হওয়ায় নিশীথের গাইবান্ধার পৈত্রিক বাড়িতে আনন্দের ঢেউ’

বাংলাদেশি বংশোদ্ভুত নিশীথ প্রামাণিক ভারতের মন্ত্রিসভায় স্বরাষ্ট্র, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। সেই আনন্দের ঢেউ এসে লেগেছে বাংলাদেশে গাইবান্ধার পলাশবাড়ি উপজেলার হরিনাথপুর ইউনিয়নের ভেলাকোপা গ্রামে তার পৈত্রিক বাড়িতে।

 

 

 

জানা গেছে, দেশভাগের আগে নিশীথের বাবা ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহারে চলে যান। কিন্তু তার কাকা ও জ্যাঠা এবং তাদের সন্তান সন্ততি এখনও ভেলাকোপায় বাস করেন। তারাই নিশীথের মন্ত্রী হবার সংবাদে নিজ বাড়ির আঙ্গিনায় প্রতিবেশিদের নিয়ে মিষ্টিমুখ করে আনন্দ উল্লাস করেছেন।

 

 

নিশীথের জ্যাঠা দক্ষিণারঞ্জণ প্রামাণিক বলেন, নিশীথের বাবা বিধুভূষণ প্রামাণিক দেশভাগের আগে ভারতের পশ্চিমবঙ্গের কোচবিহার চলে যান। সেখানেই বিয়ে করে সংসার পাতেন তিনি। নিশীথ তাদের একমাত্র সন্তান। লেখাপড়া শেষে নিশীথ শিক্ষকতার চাকরি নেন। পরে চাকরি ছেড়ে তৃণমূল কংগ্রেসের রাজনীতিতে নাম লেখান। একসময় তৃণমূলের কোচবিহার জেলার যুব সেক্রেটারি হন। পরে বিজেপিতে যোগ দেন। ২০২১ সালে বিধানসভার ভোটে এমএলএ নির্বাচিত হন।

 

 

 

নিশীথের মন্ত্রী হবার সংবাদ এবং তার পৈতৃক বাড়ি গাইবান্ধায়- এখবর সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে গ্রামের মানুষজন তাদের বাড়িতে আসতে থাকেন। তাই সবাইকে শুভ সংবাদে মিষ্টিমুখ করানো হয়েছে বলে জানান নিশীথের জ্যাঠাতো ভাই সঞ্জিত প্রামাণিক। তিনি আরও জানান, ২০১৮ সালে বাংলাদেশে এসেছিলেন নিশীথ। সেসময় ঢাকা এবং ভেলাকোপার বাড়ি ঘুরে যান তিনি।

 

 

 

পলাশবাড়ীর হরিনাথপুর ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বলেন, প্রামাণিক বাড়ির লোকজন এলাকায় সজ্জন হিসাবে পরিচিত। নিশীথ ২০১৮ সালে এখানে বেড়াতে এসেছিলেন। তিনিও মিশুক এবং মেধাবী। আমরা এলাকাবাসী তার এই অর্জনে আনন্দিত।

Exit mobile version