Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পারাপার বৃদ্ধি, এক সপ্তাহে আটক ৩৭

ঝিনাইদহ প্রতিনিধি :

 

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধ পারাপার বৃদ্ধি পেয়েছে। যে কারণে জেলায় করোনা সংক্রমণ থামছে না। এ ঘটনায় গেল এক সপ্তাহে দালালসহ ৩৭ জনকে আটক করেছে ৫৮ বিজিবি। এরমধ্যে ভারত থেকে আসার পথে আটক ১৮ জনকে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 

জানা গেছে, ৫৮ বিজিবি’র অধিনস্ত উপজেলার বিভিন্ন বিওপির টহল দল এ সব অবৈধ পারাপারকারীদেরকে আটক করে। এরমধ্যে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার সময় ১৯ জন এবং ভারত থেকে আসার পথে ১৮ জন রয়েছে। এছাড়াও পারাপারে সহায়তাকারী দালাল রয়েছে ২ জন।

আটককৃতদের মধ্যে রয়েছে নারী ১৩ জন, পুরুষ ২১ জন ও শিশু ৩ জন। ভারত থেকে আসার পথে আটককৃত ১৮ জনকে মহেশপুর মহিলা কলেজে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

 

৫৮ বিজিবি’র অধিনায়ক লে. কর্নেল কামরুল আহসান জানান, ভারত থেকে আসার পথে আটককৃত ব্যক্তিরা বিভিন্ন সময় ভারতে গিয়ে অবস্থান করছিল। সেখানকার অবস্থা খারাপ বুঝে তারা বাংলাদেশে ঢুকছে। অনেক সময় তাদের মেডিকেল চেকআপ করলে করোনা পজেটিভ পাওয়া যাচ্ছে। যে কারণে সবাই ঝুঁকির মধ্যে আছি। আটককৃতদের মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

 

মহেশপুর থানার অফিসার ইনচার্জ ওসি সাইফুল ইসলাম জানান, তাদের বিরুদ্ধে মামলা হয়েছে এবং তাদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

Exit mobile version