কুষ্টিয়ায় সর্বাত্বক লকডাউন বাস্তয়নে মাঠে কঠোর অবস্থানে জেলা পুলিশ

কুষ্টিয়া প্রতিনিধি :

 

করোনা ভাইরাস প্রতিরোধে কঠোর অবস্থানে জেলা পুলিশ, কুষ্টিয়া। সম্প্রতি আশঙ্কাজনক হারে কুষ্টিয়াতে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় ২৩ জুলাই সকাল ০৬.০০ ঘটিকা হতে ৫ আগস্ট, ২০২১ মধ্যরাত পর্যন্ত লকডাউনে সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প-কারখানা,শপিংমল, দোকান,রেস্টুরেন্ট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র, জেলার অভ্যন্তরে আন্তঃজেলা ও দুরপাল্লার সকল ধরণের গণপরিবহণ চলাচলের উপর কঠোর বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। এ বিধি নিষেধ কুষ্টিয়া পৌর এলাকাসহ সমগ্র জেলার ক্ষেত্রে প্রযোজ্য।
বর্ণিত বিধি নিষেধ শতভাগ বাস্তবায়নে জেলা পুলিশ, কুষ্টিয়ার বহুমুখী পদক্ষেপের মধ্যে কুষ্টিয়া পৌর সভার আওতাধীন এক এলাকা হতে অন্য এলাকায় চলাচল বন্ধে ১) বারখাদা ত্রিমোহনী মোড়, ২) বটতৈল মোড়, ৩) লাহিনী বটতৈল মোড়, ৪) মোল্লাতেঘরিয়া মোড়, ৫) মিলপাড়া রেলক্রসিং, ৬) হরিপুর শেখ রাসেল সংযোগ সেতুর উত্তর প্রান্ত, ৭) জগতি রেল বাজারসহ বিভিন্ন প্রবেশ পথে ব্যারিকেড এবং চেকপোস্ট বসানো হয়েছে। এ উপলক্ষে কুষ্টিয়ার সুযোগ্য পুলিশ সুপার জনাব মোঃ খাইরুল আলম-এর নের্তৃত্বে চলমান লকডাউন বাস্তবায়ন, স্বাস্থ্যবিধি প্রতিপালন, ও সাধারণ লোকদের মাস্ক পরায় উদ্বুদ্ধ করণের অংশ হিসেবে মাইকিং ও মটর শোভাযাত্রা র‌্যালি আয়োজন করা হয় ।
মূলত বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় ও বর্তমানে ডেল্টা ভেরিয়েন্টের সংক্রমণ মোকাবেলায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক ঘোষিত দেশব্যাপী সর্বাত্বক লকডাউনের চতুর্থ দিন যথাযথভাবে বাস্তবায়নে জেলা পুলিশ কুষ্টিয়ার আয়োজনে স্বাস্হ্যবিধি মেনে জনসচেতনতার জন্য বিভিন্ন শ্লোগানে ব্যানার সজ্জিত গাড়ীবহর এবং সুসজ্জিত বাদকদলসহ এক শোভাযাত্রা কুষ্টিয়া পুলিশ লাইন্স হইতে বাহির হইয়া ত্রিমোহনী, মজমপুর, চৌড়হাস, মোল্লাতেঘরিয়া, লাহিনীবটতলা, দবিরমোল্লার রেলগেট, লালনশাহের মাজার, বড়বাজার রেলগেট প্রদক্ষিণ করে পুনঃরায় পুলিশ সুপারের কার্যালয়ে এসে শেষ হয়।
সরকার কর্তৃক আরোপিত বিধি নিষেধ যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে চেক পোস্টগুলিতে সরেজমিনে উপস্থিত হয়ে সর্বদা তদারকী করছেন জনাব মোঃ খাইরুল আলম, সুযোগ্য পুলিশ সুপার, কুষ্টিয়া এবং চেক পোস্টে দায়িত্বরত পুলিশ সদস্যদের প্রতি প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। চলমান পরিস্থিতিতে কেহ বিধি-নিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে পুলিশ সুপার মহোদয় দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এসময় আরো উপস্থিত ছিলেন জনাব মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ), জনাব মোঃ ফরহাদ হোসেন খাঁন অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), জনাব মোঃ রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর), কুষ্টিয়া এবং ডিবি, ডিএসবি, ট্রাফিক পুলিশসহ কুষ্টিয়া জেলা পুলিশের অফিসার ফোর্সগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *