জয় নেহালের সহযোগীতায় ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রাম আয়োজন করা হয়েছে

কুষ্টিয়া প্রতিনিধি :
কুষ্টিয়া সদর উপজেলার হাটশহরিপুর ইউনিয়নের কান্তিনগর বোয়ালদাহ্ গ্রামে সকাল ৯ টা থেকে বেলা ৩টা পর্যন্ত ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগামের  আয়োজন করা হয় । জয় নেহালের সহযোগীতায় ও জেনারেশন-২০২০ এর উদ্দ্যোগে এই প্রোগ্রাম বাস্তবায়ন করা হয় ।
(অর্থ নয়, রক্ত দিয়ে দেশের মানুষ বাচাবো ) এই স্লাগানকে সামনে রেখে জেনারেশন-২০২০ নামের সংগঠন  এই করোন মহামারীতে ভিন্ন ধর্মী উদ্দ্যোগ গ্রহন করে । সংগঠনের অধিনে প্রায় ২০০ জন সেচ্ছাসেবক রয়েছে । সকলেই পড়াশোনা করে। বর্তমান (কোভিড-১৯) করোনা ভাইরাস চলাকালীন সময় সবাই প্রায় অলস সময় অতিবাহিত করছে । এমন অবস্থায় নিজেদের উদ্দ্যাগে ব্লাড ডোনেশন ক্যাম্প তৈরী করার সিদ্ধান্ত গ্রহন করেন সংগঠনের সকলে ।প্রবাসী মানবতার দূত জয় নেহাল আমেরিকা থেকে অন-লাইনের মাধ্যমে তা জানতে পাই ।  পরবর্তীতে,জয় নেহালের সহযোগীতায় ”ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রাম” আয়োজন করা হয় ।জয় নেহাল বলেন , কোনো রোগী রক্তে অভাবে মরতে দেবো না ইন্সআল্লাহ ।

হাটশহরিপুর ইউনিয়নের সকল মানুষ ফ্রি ব্লাড গ্রুপিং প্রোগ্রামকে সাধুবাদ জানিয়েছেন ।ব্লাড ডোনেশন ক্যাম্প তৈরী উদ্দ্যোগ গ্রহন করায় বিভিন্ন শ্রেনী-পেশার  মানুষ তাদের ব্লাড গ্রুপিং করিয়েছেন এবং প্রয়োজনে তারা তাদের রক্ত দান করবেন । প্রায় ২৫০ জনের ব্লাড গ্রুপিং করা হয়েছে এদের মধ্যে বয়স এবং ওজন  যাচায়-বাছাই করে  নাম, মোবাইল নম্বর ঠিকানা সহ বিস্তারিত তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছেন সংগঠনটির মুখপাত্র ।

জয় নেহালের পক্ষ্যে সার্বিক সহযাগীতায় ছিলেন ,বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক  ,আবুল কালাম আজাদ ও জেনারেশন -২০২০ এর সকল সদস্যবৃন্দ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *