যেভাবে জিমেইলে শিডিউল করবেন ই-মেইল

অনলাইন ডেস্ক :

 

বর্তমান এই তথ্য-প্রযুক্তির যুগে বার্তা আদান-প্রদানের অন্যতম বাহনের নাম ই-মেইল। আর সেই তালিকায় শীর্ষে রয়েছে জিমেইল। ব্যবহারকারীদের সুবিধার্থে নতুন প্রায়ই নিত্যনতুন অপশন চালু করতে দেখা যায়। এরই মধ্যে জিমেইলে ই-মেইল শিডিউল করার  অপশন ‍যুক্ত হয়েছে।

 

যেভাবে অ্যান্ড্রয়েড ও আইফোন থেকে থেকে মেইল শিডিউল করবেন :

জিমেইলে প্রথমে কম্পোজ মেইলে গিয়ে সম্পূর্ণ মেইল লিখতে হবে। কোনও ব্রাউজার থেকে খুলেও লেখা যেতে পারে অথবা জিমেইল অ্যাপ ব্যবহার করেও লেখা যেতে পারে। এরপর থ্রি ডটে ক্লিক করতে হবে। ক্লিক করার সঙ্গে সঙ্গে একটি ড্রপ ডাউন মেনু খুলে যাবে। সেন্ড অপশনের পাশে থ্রি ডট অপশনটি দেখা যায়।

জিমেইলের মূল পেইজের উপরের দিকে থাকা থ্রি ডটে ক্লিক করার পর শিডিউল সেন্ড অপশন থাকবে। সেখানে ক্লিক করতে হবে। এরপর কোন দিন এবং কোন সময় ওই মেইল পাঠানো হবে তা সিলেক্ট করতে হবে। দিন ও সময় সিলেক্ট করার পর শো করবে শিডিউল সেন্ড নামে একটি বাটন। সেখানে ক্লিক করে দিলেই শিডিউল হয়ে যাবে।

 

এবার জেনে নিন ডেক্সটপ থেকে যেভাবে শিডিউল করা যাবে :

জিমেইলে মেইল কম্পোজ করার পর একটি নীল রঙের ড্রপ ডাউন মেনু দেখা যাবে। যা সেন্ড অপশনের ঠিক পাশে রয়েছে। সেখানে শিডিউল সেন্ড অপশন সিলেক্ট করতে হবে। এরপর যে দিন মেইল পাঠানো হবে সেই দিন ও সময় সিলেক্ট করতে হবে এবং শিডিউল সেন্ড করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *