কুষ্টিয়ায় করোনা ও উপসর্গে পাঁচজনের মৃত্যু, শনাক্ত ৫৪

কুষ্টিয়া প্রতিনিধি :

 

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন আর উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়েছে।

 

এর আগে দিনও করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছিল। আজ বুধবার সকালে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের পরিসংখ্যান কর্মকর্তা মো. মেজবাউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মৃত্যুর পাশাপাশি রোগী ভর্তির চাপও আগের চেয়ে কিছুটা কমেছে। আক্রান্ত এবং উপসর্গ নিয়ে বুধবার সকাল ৯টা পর্যন্ত ১২৪ জন রোগী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এর মধ্যে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাই ৯১ জন। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন আরও ৩৩ জন।

 

অন্যদিকে, কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ২৭৯টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ৫৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৫ দশমিক ৫৬ ভাগ।

 

জেলায় এ পর্যন্ত মোট করোনায় আক্রান্তের সংখ্যা হচ্ছে ১৭ হাজার ৩৯৮ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ১৬৭ জন। এখন পর্যন্ত করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ৭০৯ জন। নতুন করে শনাক্ত হওয়া ৪২ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ১৮ জন, কুমারখালী উপজেলায় ৫ জন, দৌলতপুর উপজেলায় ১ জন. ভেড়ামারা উপজেলায় ৮ জন, মিরপুর উপজেলায় ৯ জন এবং খোকসা উপজেলায় ১ জন আক্রান্ত হয়েছেন।

 

বর্তমানে কুষ্টিয়া জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ১৫২২ জন। এর মধ্যে হোম আইসোলেশনে রয়েছেন ১৩৯৫ জন। আর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১২৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *