২০ দেশ থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিল সৌদি

অনলাইন ডেস্ক :

 

২০টি দেশের ওপর থেকে সৌদি আরবে সরাসরি প্রবেশের ক্ষেত্রে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে সরকার। গতকাল মঙ্গলবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের কনস্যুলার এজেন্সি নতুন এই সিদ্ধান্তের কথা জানায়। এর আগে দেশটিতে করোনার সংক্রমণ ঠেকাতে গত ফেব্রুয়ারিতে ওই দেশগুলোর নাগরিকদের ওপর সরাসরি ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছিল।

 

সংস্থাটির তরফে বলা হয়েছে, নতুন এই সিদ্ধান্ত তাদের জন্য প্রযোজ্য হবে যেসব প্রবাসী নিজ দেশ থেকে করোনার দুটি ডোজ টিকা নিয়েছেন। তবে এটি সৌদি নাগরিক, বিদেশি কূটনীতিক, ডাক্তার ও তাদের পরিবারের সদস্যদের জন্য প্রযোজ্য হবে না। এ ছাড়া সৌদি কর্তৃপক্ষ এমন সময়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছে যখন দেশটিতে গতকাল মঙ্গলবার সাতজন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মহামারি করোনায় আক্রান্ত হয়ে মোট ৮ হাজার ৪৯৭ জন মারা গেছেন।

 

বাংলাদেশ ছাড়া এশিয়া, ইউরোপ, আমেরিকা ও আফ্রিকার ২০ দেশ এ নিষেধাজ্ঞার আওতাভুক্ত করা হয়। দেশগুলো হলো আর্জেন্টিনা, সংযুক্ত আরব আমিরাত, জার্মানি, মার্কিন যুক্তরাষ্ট্র, ইন্দোনেশিয়া, আয়ারল্যান্ড, ইতালি, পাকিস্তান, ব্রাজিল, পর্তুগাল, যুক্তরাজ্য, তুরস্ক, দক্ষিণ আফ্রিকা, সুইডেন, সুইজারল্যান্ড, ফ্রান্স, লেবানন, মিসর, ভারত ও জাপান।

 

এদিকে স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় দেশটিতে কমপক্ষে ৪০ জন ব্যক্তিকে আটক করেছে কর্তৃপক্ষ। তাদের বিরুদ্ধে অভিযোগ তারা এক সাথে ২০ জনের অধিক সমবেত না হওয়ার নিষেধাজ্ঞা ভঙ্গ করেছে।
সূত্র : আরব নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *