কুষ্টিয়ায় শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে এসপি খাইরুল আলমের শ্রদ্ধা নিবেদন

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতিজাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” এ প্রতিপাদ্য নিয়ে কুষ্টিয়ায় শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন জেলা পু্লিশ সুপার মোঃ খাইরুল আলম।
সোমবার (১৮অক্টোবর) সকাল ৭টায় কুষ্টিয়ায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক মঞ্চ কালেক্টরেট চত্বরে শহীদ শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে তিনি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে সূরা ফাতিহা পাঠ করেন।
শহীদ শেখ রাসেল এঁর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর এসপি মোঃ খাইরুল আলম তার প্রতি সম্মান প্রদর্শন করে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন।
পুষ্পস্তবক অর্পণের পর স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গ সহ ১৫ আগস্ট শাহাদত বরন কারী সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে দেশের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করা হয়।
পরে সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শহীদ শেখ রাসেল এঁর জন্ম দিন উপলক্ষে কেক কাটা হয় এবং সকাল ১০ টায় শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে সেমিনার অনুষ্ঠিত হয়।
কুষ্টিয়া জেলার ডিডিএলজি মৃনাল কান্তি দে সভাপতি, জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলাম, প্রধান অতিথি এবং পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম বিশেষ অতিথি হিসেবে উক্ত সেমিনারে উপস্থিত ছিলেন। সেমিনারে শেখ রাসেলের জন্ম দিনের উপর মূল প্রবন্ধ পাঠ করেন ড. আমানুর আমান, সম্পাদক ও প্রকাশক দৈনিক কুষ্টিয়া। পরবর্তীতে বক্তাগন যখন একে একে শেখ রাসেলের জীবনের উপর আলোচনা করেন, তখন সেমিনার স্থলে আবেগঘন পরিবেশ তৈরি হয়।
উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন আজ। ১৯৬৪ সালের ১৮ অক্টোবর ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার শত্রু ঘৃণ্য ঘাতকদের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পাননি বঙ্গবন্ধুর এই শিশুপুত্র শেখ রাসেল। সেদিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে তাকেও হত্যা করে। তারই প্রেক্ষিতে “শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস” এ প্রতিপাদ্যে নিয়ে আজ ১৮ অক্টোবর প্রথমবারের মত জাতীয়ভাবে দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশস্থ বাংলাদেশ দূতাবাস সমূহে যথাযথ মর্যাদায় উদযাপিত হচ্ছে শেখ রাসেল দিবস ২০২১। দিবসটিকে ঘিরে মন্ত্রণালয়, বিভাগ, দপ্তর, সংস্থা, প্রতিষ্ঠান নানা ধরণের আয়োজন করেছে।
এ সময় আরো উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলার জেডি এনএসআই মোঃ ইদ্রিস আলী, কুষ্টিয়া র্যবের কোম্পানি কমান্ডার, কুষ্টিয়া জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অপরাধ মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোঃ আতিকুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর মোঃ রাজিবুল ইসলাম, বীর মুক্তিযুদ্ধা মোঃ রফিকুল আলম টুকু,অফিসার ইন চার্জ কুষ্টিয়া মডেল মোঃ ছাব্বিরুল আলম, এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *