বেনাপোল দিয়ে আকাশপথের যাত্রীদের ভারত যাত্রা বন্ধ হল

বেনাপোল প্রতিনিধি :

 

মেডিকেল ভিসা নিয়ে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে যাওয়া প্রায় শতাধিক পাসপোর্ট যাত্রীকে ফেরত দিয়েছে পেট্রাপোল ইমিগ্রেশন। এ সব যাত্রীদের ভারতে প্রবেশ পথ পেট্রাপোল ল্যান্ড পথের জায়গায় আকাশপথে ভ্রমণের নির্দেশনা ছিল। 

 

বিমান বন্ধ থাকা এবং যাত্রীদের আর্থিক এবং নানা সমস্যার কথা বিবেচনা করে বেনাপোল এবং পেট্রাপোল ইমিগ্রেশন এতদিন উভয় ইমিগ্রেশন কর্তৃপক্ষের সিদ্ধান্তে ছাড়পত্র প্রদান করতেন।

 

আজ বিকালে আকস্মিকভাবে ভারতগামী পাসপোর্ট যাত্রীদের আটকে দেয় পেট্রাপোল ইমিগ্রেশন। আকাশপথের যাত্রীরা পেট্রাপোল হয়ে ভারতে ঢুকতে পারবে না দিল্লি থেকে এ সংক্রান্ত একটি নির্দেশনা বিকালে পেট্রাপোল ইমিগ্রেশনে এসে পৌঁছায়। এরপর ইমিগ্রেশনের এন্ট্রির অপেক্ষায় থাকা শতাধিক যাত্রীর যাত্রা বাতিল করে দেশে ফেরত পাঠায় ভারতীয় ইমিগ্রেশন।

 

বেনাপোলে ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মাদ রাজু বলেন, বিকাল ৪ টার পর থেকে ভারতে এন্ট্রির অপেক্ষমান প্রায় অর্ধশত যাত্রীকে ফেরত পাঠিয়েছেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত ভারতে আরও ১০০ জন যাত্রী অবস্থান করছেন। তাদের মধ্যে কতজন যাত্রী ফেরত আসবেন তা বলা যাচ্ছে না।

 

সাতক্ষীরার দেবহাটার পারুলিয়ার যাত্রী কামরুজ্জামান বলেন, তার স্ত্রী সন্তানদের ভিসা পেট্রাপোল থাকায় তাদের ইমিগ্রেশন ছাড়পত্র দিয়েছে অথচ অনেক অনুরোধ করেও আকাশপথের ভিসার কারণে তাকে যেতে দেয়া হয়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *