Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

‘করোনার নতুন ধরন ওমিক্রন নিয়ন্ত্রণে থাকলে মার্চের পর স্বাভাবিক শ্রেণি পাঠদান’

অনলাইন ডেস্ক :

 

শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছেন, ‘করোনার নতুন ধরন ওমিক্রন পরিস্থিতি আগামী মার্চ মাস পর্যন্ত মনিটরিং করা হবে। সেটি নিয়ন্ত্রণে থাকলে মার্চ মাসের পর স্বাভাবিক শ্রেণি পাঠদান শুরু করা হবে।

 

আজ বৃহস্পতিবার ২০২২ সালের পাঠ্য বই ছাপার অগ্রগতি দেখতে ঢাকার মাতুয়াইলে কয়েকটি প্রেস পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাব এ কথা বলেন তিনি। ওমিক্রন পরিস্থিতি নিয়ে এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, আমরা পশ্চিমা বিশ্বে দেখছি শীতের সময় বাড়ে, কিন্তু আমাদের বাড়ে মার্চ মাসে। কাজেই মার্চ পার না হওয়া পর্যন্ত বলা যাবে না আমরা খুব নিরাপদ অবস্থানে আছি। সুতরাং সর্তকতা একেবারে ১৬ আনা রাখতে হবে।

 

শিক্ষামন্ত্রী বলেন, ওমিক্রণ নিয়ে কিন্তু এখনো শেষ কথা বলার মতো সময় আসেনি। আমেরিকাতে এটি ব্যাপকভাবে ছড়াচ্ছে, ইউরোপেও ছড়াচ্ছে অনেক। বলা হচ্ছে , যাদের বুস্টার ডোজ দেওয়া থাকবে, তাদের এক ধরনের প্রতিরোধ ক্ষমতা থাকবে। কিন্তু আমাদের আরেকটু দেখা দরকার।

 

করোনার বর্তমান পরিস্থিতি বিষয়ে দীপু মনি বলেন, আমরা এখন সব দিক থেকে ভালো অবস্থায় আছি আলহামদুলিল্লাহ। আল্লাহর অশেষ রহমত, সরকারের বিরাট সাফল্য এটি। কিন্তু একই সঙ্গে আমাদের সচেতন থাকতে হবে।

 

করোনাভাইরাসের সংক্রমণ শুরু হলে ২০২০ সালের ১৭ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে দেড় বছর পর গত ১২ সেপ্টেম্বর খুলে দেওয়া হয় প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো। খুলে দেওয়া হয় বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানও।

Exit mobile version