২০২১ সালের ইউটিউবের শীর্ষ আয়কারী মি.বিস্ট

অনলাইন ডেস্ক :

 

পৈতৃক নাম তাঁর জিমি ডোনাল্ডসন। কিন্তু ২৩ বছর বয়সী যুক্তরাষ্ট্রের এই ইউটিউবারকে লোকে চেনে অবশ্য ‘মি.বিস্ট’ নামেই।

আর মার্কিন ম্যাগাজিন ফোর্বসের হিসেব অনুযায়ী ২০২১ সালে ইউটিউব থেকে তিনিই সর্বোচ্চ উপার্জনকারী ব্যক্তি। তাঁর কন্টেন্টেগুলো এই প্ল্যাটফর্মে পেয়েছে এক হাজার কোটিরও বেশি ভিউ। আর সেই সুবাদে ইউটিউব থেকে তাঁর আয় হয়েছে ৫ কোটি ৪০ লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় ৪৬৩ কোটি ৮১ লাখ ৭৫ হাজার টাকা।

এতে করে টানা দুই বছর ধরে ইউটিউবে আয়ের শীর্ষ অবস্থান ধরে রাখা ১০ বছর বয়সী খেলনা রিভিউয়ার রায়ান কাজিকে হটাতে পেরেছেন ‘মি.বিস্ট’। রায়ান কাজির জায়গা হয়েছে সপ্তম অবস্থানে। আর তার জায়গাটি চলে গেছে মার্কিন পেশাদার বক্সার জ্যাক পলের দখলে। চার কোটি ৫০ লাখ ডলার আয় করে ২০১৮ সালের পর এবারই প্রথম শীর্ষ দশে উঠে এলেন তিনি।

তাঁর পরে অবস্থান করে নেয়া গেমার মার্কিপিলারের আয় হয়েছে তিন কোটি ৮০ লাখ ডলার। চতুর্থ হয়েছেন ‘মথিক্যাল মর্নিং’ টকশোর দুই উপস্থাপক রেথ এবং লিংক। তাঁরা যৌথভাবে আয় করেছেন ৩ কোটি ডলার। ‘অস্পিকেবল’ হিসেবে খ্যাত মাইনক্রাফট পে­য়ার নাথান গ্রাহাম এই তালিকায় প্রথমবারের মতো জায়গা পেয়ে হয়েছেন পঞ্চম। তাঁর আয় ছিল ২ কোটি এবং ৮৫ লাখ ডলার।

ইউটিউব ট্রেন্ডস বিশেষজ্ঞ ক্রিস স্টোকেল-ওয়াকার বলেছেন,‘মহামারী চলাকালীন বিনোদন জগতেও একটা প্রভাব পরেছে। হলে সিনেমা চলেনি, সোপ অপেরার সময়সূচী পরিবর্তন হয়েছে, এমনকি ভিডিও গেম প্রকাশও পিছিয়ে গেছে। ফলে দর্শকরা অনেকটা বাধ্য হয়ে চোখ রেখেছেন ইউটিউবে।’
সূত্র: বিবিসি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *