করোনা : রাজবাড়ীতে সভা-সমাবেশ বন্ধ

রাজবাড়ী প্রতিনিধি :

 

সারা দেশের ন্যায় রাজবাড়ীতে করোনাভাইরাস প্রতিরোধ করতে ১১ দফা নির্দেশনা বাস্তবায়নে কাজ করছে রাজবাড়ী জেলা প্রশাসন ও জেলা পুলিশ। সেই নির্দেশনা বাস্তবায়নে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ থাকবে সকল সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশ। উন্মুক্ত স্থানে এসব অনুষ্ঠান বন্ধ রাখতে বলা হয়েছে রাজবাড়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে।

 

বৃহস্পতিবার রাতে রাজবাড়ী (ভারপ্রাপ্ত) জেলা প্রশাসক মো. মাহাবুর রহমান শেখ  এ তথ্য নিশ্চিত করে বলেন, আমরা আপতত কোনো সভা-সমাবেশ, ওয়াজ মাহফিল এবং নামযজ্ঞ অনুষ্ঠানের অনুমতি প্রদান করছি না। তবে বাসাবাড়িতে যদি কেউ সামাজিক অনুষ্ঠান করতে চায়, সেক্ষেত্রে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে নিজ দায়িত্বে করতে হবে। অবশ্যই সেটি হতে হবে স্বল্প পরিসরে।

 

কালুখালী থানার ওসি মো. নাজমুল হাসান বলেন, আমার থানাতে একটি ধর্মীয় অনুষ্ঠানের আবেদন আসছিল। আমি সরকারের ১১ দফা নির্দেশনা মেনে সেটি না করার পরামর্শ দিয়েছি।

 

রাজবাড়ীর সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন বলেন, একাধিক লোক জমায়েত করে যেকোনো অনুষ্ঠান করার ক্ষেত্রে প্রশাসনের অনুমতি প্রয়োজন হয়। প্রশাসন তো এখন এগুলোর অনুমতি দিচ্ছে না। সুতরাং এখন এগুলো করার সুয়োগ নেই। রাজবাড়ীতে টিকাদান কর্মসূচি অব্যাহত রয়েছে। কোভিড পরিস্থিতি উন্নতি হলে আবার সব স্বাভাবিক হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *